Thank you for trying Sticky AMP!!

হবিগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতির দাবি

হবিগঞ্জের আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৯টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেছেন।

শুক্রবার বিকেল চারটার দিকে পাহাড়পুর বাজারের ব্যবসায়ী বিষ্ণুপদ দাশের দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। পরে বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে আজমিরীগঞ্জের বদলপুর পাহাড়পুর বাজারে হঠাৎই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাজারের ব্যবসায়ী বিষ্ণুপদ দাশের মাছ ধরার জাল বিক্রির দোকান বিষ্ণু এন্টারপ্রাইজ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ওই ব্যবসাপ্রতিষ্ঠানটি বন্ধ থাকায় প্রথমে কেউ অগ্নিকাণ্ডের বিষয়টি বুঝতে পারেননি। পরে সেখান থেকে দ্রুতই আগুন আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। এদিকে আজমিরীগঞ্জে ফায়ার সার্ভিসের কোনো কার্যালয় না থাকায় পাশের উপজেলা নবীগঞ্জ থেকে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ফায়ার সার্ভিসের সদস্য এবং স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই আগুনে ভস্মীভূত হয়ে যায় বাজারের ৩৯টি দোকান।

আজমিরীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার দাশ প্রথম আলোকে বলেন, ‘পাহাড়পুর বাজারে আগুন লাগার খবর শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ব্যবসায়ীরা বলছেন, আগুন নিয়ন্ত্রণের আগেই ৩৯টি দোকানের প্রায় ৪০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।’