Thank you for trying Sticky AMP!!

বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে: কৃষিমন্ত্রী

দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। শুক্রবার সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলার পীরগাছা সেন্ট পলস উচ্চবিদ্যালয় মাঠে

বিএনপি না এলেও যথাসময়ে জাতীয় নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে, কয়েক দিনের মধ্যেই এই নির্বাচনের তফসিল ঘোষিত হবে। আজ শুক্রবার সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় পীরগাছা সেন্ট পলস উচ্চবিদ্যালয় মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় মধুপুর উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল ফ্রি চিকিৎসাসেবার এই আয়োজন করেছে।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, কোনো দল নির্বাচনে না এলে নির্বাচন হবে না, এ রকম কোনো বিধান সংবিধানে নেই। বিএনপি না এলেও আরও অনেক দল নির্বাচনে আসবে। কাজেই যথাসময়েই নির্বাচন হবে। কে এল, না এল সেটি বড় কথা নয়। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হবে, এই নিশ্চয়তা দিচ্ছেন তিনি।

বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন কতটুকু গ্রহণযোগ্যতা পাবে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘নির্বাচন অবশ্যই গ্রহণযোগ্যতা পাবে। তবে আমরা যে রকম গ্রহণযোগ্যতা আশা করি, ততটুকু হয়তো হবে না। কিন্তু দেশ ও জাতির স্বার্থে, শান্তি-স্থিতিশীলতার স্বার্থে এবং সংবিধান রক্ষার্থে নির্বাচন করতেই হবে, ধারাবাহিকতা নষ্ট করা যাবে না।’

সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া আছে উল্লেখ করে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ‘শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। যেকোনো পরিস্থিতিতে সুষ্ঠু-অবাধ নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সব রকমের পর্যাপ্ত ক্ষমতা দেওয়া আছে। সংবিধান অনুযায়ী, বর্তমান প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ক্ষমতায় থাকলেও নির্বাচন করবে নির্বাচন কমিশন। আমি বিশ্বাস করি, আগামী নির্বাচন খুবই শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও সুন্দর হবে।’

আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি সংবিধান মানে না। তারা নির্বাচন বানচাল ও ব্যাহত করার জন্য ২৮ অক্টোবর থেকে প্রতিদিন লাগাতর হরতাল-অবরোধ দিয়ে যাচ্ছে। ২০১৪-১৫ সালের মতো আবার আগুন–সন্ত্রাস শুরু করেছে। প্রতিদিন গাড়িতে আগুন দিচ্ছে। পুলিশকে পিটিয়ে মেরেছে। এগুলো করে বিএনপি নির্বাচন ঠেকাতে পারবে না।
রাজনীতি ও গণতন্ত্রের নামে হরতাল-অবরোধ আর আগুন–সন্ত্রাস করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপিকে ছাড় দিতে পারে না বলে মন্তব্য করেন কৃষিমন্ত্রী। তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্নে কোনো আপস হবে না।

বিনা মূল্যে চিকিৎসাসেবা আয়োজন প্রসঙ্গে কৃষিমন্ত্রী, বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে এই আয়োজন করা হয়েছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের ঢাকার ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১৫০ জনের মেডিকেল টিম আজ সকাল ৮টা থেকে সারা দিন চিকিৎসাসেবা দিয়েছে। ফ্রি চিকিৎসাসেবার পাশাপাশি ফ্রি ওষুধও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মো. ইয়াকুব আলীর সভাপতিত্বে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন, পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, সেন্ট পলস গির্জার পুরোহিত ফাদার লরেন্স সিএসসি, আলোক হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল গফুর মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম, সাদিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদসহ অন্যরা উপস্থিত ছিলেন।