Thank you for trying Sticky AMP!!

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট নেই, তবে গাড়ির চাপ বাড়ছে

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত যানজট দেখা যায়নি। মঙ্গলবার সন্ধ্যায় টাঙ্গাইল সদর উপজেলার বিক্রমহাটি এলাকায়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সেতুর পূর্ব প্রান্তে আজ মঙ্গলবার সকালে প্রায় আট কিলোমিটার যানজট থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কেটে যায়। তবে সন্ধ্যার পর মহাসড়কে গাড়ির চাপ আরও বেড়েছে। স্বাভাবিকের চেয়ে মহাসড়কে কয়েক গুণ বেশি যানবাহন চলাচল করলেও সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত কোথাও যানজট দেখা যায়নি।

পুলিশ জানায়, গতকাল সোমবার দিবাগত রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর দুটি গাড়ির সংঘর্ষ ও একটি গাড়ি বিকল হয়ে পড়ায় কিছুক্ষণ টোল আদায় বন্ধ ছিল। তখন যানজট তৈরি হয়েছিল। তবে আজ সকাল নয়টার মধ্যে সেই জট কেটে যায়। সারা দিন নির্বিঘ্নে যান চলাচল করেছে।

আজ বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল শহর বাইপাস পর্যন্ত ২৪ কিলোমিটার এলাকা ঘুরে কোথাও যানজট দেখা যায়নি। তবে স্বাভাবিকের চেয়ে যান চলাচল ছিল অনেক বেশি। বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা থেকে কয়েক কিলোমিটার যানবাহনের সারি লেগে যায়। তবে সেগুলোকে বেশিক্ষণ আটকে থাকতে হয়নি।

টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিকের চেয়ে অনেক বেশি যান চলাচল করায় পূর্ব প্রান্তে যানবাহনের ভিড় লেগে আছে। স্বাভাবিক সময় যেখানে ১৫ থেকে ১৬ হাজার যানবাহন চলাচল করে, সেখানে গত রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ৪২ হাজার ৫৬০টি যানবাহন সেতু পারাপার হয়েছে।

সরেজমিনে মহাসড়কে কথা হয় ঘরমুখী যাত্রীদের সঙ্গে। সন্ধ্যা ছয়টার দিকে এলেঙ্গা সিএনজি স্টেশনে রাজশাহীর হাবিবুর রহমান বলেন, ঢাকা থেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে সাড়ে তিন ঘণ্টায় এলেঙ্গা পর্যন্ত আসতে পেরেছেন, যা স্বাভাবিক সময়ের চেয়ে সামান্য বেশি সময় লেগেছে। বগুড়াগামী মাইক্রোবাসের চালক জুলহাস মিয়া বলেন, সাভার থেকে তিন ঘণ্টার কম সময়ে এলেঙ্গা পৌঁছাতে পেরেছেন। রাস্তায় যানবাহনের চাপ বেশি থাকলেও কোথাও যানজটে আটকে থাকতে হয়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। যদি প্রতিকূল আবহাওয়া বা দুর্ঘটনা না ঘটে, তাহলে যানজটের আশঙ্কা নেই।

টাঙ্গাইলের ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম সরকার বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোনো যানজট হয়নি। তবে সন্ধ্যার পর থেকে সড়কে যানবাহনের চাপ বেড়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার মহাসড়ক পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের বলেন, পবিত্র ঈদুল আজহায় ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। মহাসড়কের পাশে ২৭টি গরুর হাট অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পদক্ষেপগুলো বাস্তবায়ন করা হচ্ছে।