Thank you for trying Sticky AMP!!

জামিনে কারাগার থেকে মুক্ত মুফতি আমির হামজা

মুফতি আমির হামজা

জামিনে কারামুক্ত হয়েছেন মুফতি আমির হামজা। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাইসিকিউরিটি পার্ট-০৪ থেকে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি বের হন। তাঁর জামিনে মুক্তির বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা।

২০২১ সালের ২৪ মে কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়ি থেকে আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এরপর সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় তাঁকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

Also Read: মুফতি আমির হামজাকে গ্রেপ্তারের কথা জানাল কাউন্টার টেররিজম ইউনিট

জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরেবাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেপ্তার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন।

Also Read: স্বীকারোক্তি দিলেন আমির হামজা

মামলার কাগজপত্রের তথ্য বলছে, আসামি হামির হামজা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তাঁর উগ্রবাদমূলক প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা।

কাশিমপুর কারাগার সূত্রে জানা যায়, আমির হামজা ২০২১ সালের ৩১ মে থেকে কাশিমপুর কারাগার বন্দী ছিলেন। ৪ ডিসেম্বর আদালত থেকে তিনি জামিনের আদেশ পান। পরে কাগজপত্র যাচাই-বাছাই করে আজ কারাগার তাঁকে মুক্তি দেওয়া হয় তাঁকে।