Thank you for trying Sticky AMP!!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কুকুর-বিড়ালকে জলাতঙ্কের টিকাদান

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এলাকায় কুকুর ও বিড়ালদের জলাতঙ্কের টিকা দেয় দুটি স্বেচ্ছাসেবী সংগঠন। শনিবার সকালে

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এলাকার ২৫টি কুকুর ও বিড়ালকে জলাতঙ্কের টিকাদান ও কৃমিনাশক খাওয়ানো হয়েছে।

আজ শনিবার সকালে যৌথভাবে এ কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের প্রাণী অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণবিষয়ক সংগঠন ‘প্রাধিকার’ ও ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা (আইভিএসএ)।

সকাল নয়টা থেকে বেলা একটা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলে। এ সময় বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকার রাস্তায় থাকা কুকুর ও বিড়ালগুলোকে টিকা দেওয়া হয়।

কর্মসূচিতে প্রাধিকারের সভাপতি কানন তালুকদার, সাধারণ সম্পাদক আরিজ আহম্মেদ, আইভিএসএর অতিরিক্ত তৃতীয় কর্মকর্তা সূচনা আক্তার, প্রাধিকারের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাবেক সহসভাপতি জাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকেরা জানান, ২৮ সেপ্টেম্বর বিশ্ব জলাতঙ্ক দিবস ছিল। দিবসটি উপলক্ষে প্রতিবছরই প্রাধিকার বিনা মূল্যে এ ধরনের টিকাদান কর্মসূচির আয়োজন করে। প্রাণীদের মধ্যে জলাতঙ্ক রোগ নিয়ন্ত্রণে ও বিশ্ববিদ্যালয় এলাকাকে জলাতঙ্কমুক্ত রাখতে এ উদ্যোগ নেওয়া হয়।

প্রাধিকারের সাধারণ সম্পাদক আরিজ আহম্মেদ প্রথম আলোকে বলেন, ২০১২ সালের ৫ জুন প্রাধিকার প্রতিষ্ঠার পর থেকেই বিশ্ব জলাতঙ্ক দিবসকে উপলক্ষ করে প্রাণীদের জলাতঙ্ক টিকা দেওয়ার কাজটি করে আসছে। এ পর্যন্ত প্রায় ৩০০ কুকুরকে জলাতঙ্কের টিকা দেওয়া হয়েছে বলে তিনি জানান।