Thank you for trying Sticky AMP!!

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা, বেঁচে গেছে দুই সন্তান

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে প্রবাসী বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। অল্পের জন্য রক্ষা পেয়েছে এই দম্পতির সঙ্গে থাকা দুই সন্তান। গতকাল রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত দম্পতির গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার উত্তর মানিকপুর গ্রামে।

নিহত দম্পতি হলেন সেনবাগ উপজেলার মানিকপুর গ্রামের মো. হোসেন ভূঁইয়ার ছেলে মো. মহিন ভূঁইয়া (৩২) ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তার (২২)। রুনা একই উপজেলার কেশারপাড় ইউনিয়নের জমাদার বাড়ির মো. লিটনের মেয়ে।

মহিন ভূঁইয়ার ছোট ভাই মো. মফিজ ভূঁইয়া প্রথম আলোকে বলেন, তাঁর বড় ভাইসহ তিন ভাই দক্ষিণ আফ্রিকাপ্রবাসী। তাঁর বড় ভাই স্ত্রী ও দুই সন্তান নিয়ে সেখানে থাকতেন। গতকাল সন্ধ্যার দিকে ভাই তাঁর স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে বন্ধুর বাসায় বেড়াতে যান। সেখান থেকে নিজের বাসার সামনে এলে একদল দুর্বৃত্ত তাঁদের ওপর হামলা চালায়। হামলায় তাঁর ভাই মহিন ও অন্তঃসত্ত্বা ভাবি গুলিবিদ্ধ হন। পরে আশপাশের লোকজন তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মফিজ ভূঁইয়া বলেন, তাঁর ভাই মহিন ২০০৮ সাল থেকে দক্ষিণ আফ্রিকায় আছেন। ছয় বছর আগে স্ত্রীকে নিয়ে যান।

অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুর জব্বার বলেন, গুলিতে স্বামী-স্ত্রী ঘটনাস্থলে মারা যান। তবে অল্পের জন্য রক্ষা পায় দুই সন্তান। গতকাল দিবাগত রাত দুইটার দিকে দক্ষিণ আফ্রিকায় থাকা নিহত মহিনের ছোট দুই ভাই বিষয়টি দেশের বাড়িতে জানান।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিসান বিন মাজেদ প্রথম আলোকে বলেন, ঘটনাটি তিনি শুনেছেন। পরিবারের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের মরদেহ বাংলাদেশে আনার বিষয়ে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।