Thank you for trying Sticky AMP!!

নবজাতককে হাসপাতালে ফেলে উধাও মা-বাবা

নবজাতকটিকে হাসপাতালে ফেলে রেখে পালিয়ে গেছেন মা-বাবা। ঘটনাটি ঘটেছে জামালপুর জেনারেল হাসপাতালে। আজ শুক্রবার সকালে

নবজাতককে হাসপাতালে ফেলে রেখে পালিয়ে গেছেন মা-বাবা। ঘটনাটি ঘটেছে জামালপুর জেনারেল হাসপাতালে। নবজাতকটি বর্তমানে ওই হাসপাতালেই আছে। হাসপাতালে ভর্তির কাগজপত্র থেকে জানা যায়, মেয়ে নবজাতকটির বয়স ২৬ দিন। বাবার নাম রকিব মিয়া ও মায়ের নাম রোকসানা। এই দম্পতির বাড়ি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার কয়ড়া এলাকায়।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২৭ ফেব্রুয়ারি বিকেলে ওই দম্পতি নবজাতকটিকে ওজন কম ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালটির শিশু ওয়ার্ডে ভর্তি করান। এক দিন পর নবজাতকটিকে হাসপাতালের চতুর্থ তলার বারান্দায় এক নারীর কাছে রেখে হাসপাতালের নিচতলায় যাওয়ার কথা বলে মা পালিয়ে যান। পরে ওই নারী হাসপাতালের নার্সদের এ ঘটনা জানান। পরে ওই নবজাতককে নার্সরা আবার শিশু ওয়ার্ডে এনে চিকিৎসা শুরু করেন। পালিয়ে যাওয়ার তিন দিন হলেও শিশুটির মা-বাবা আর হাসপাতালে খোঁজ নিতে আসেননি। হাসপাতালে ভর্তির সময় দেওয়া তথ্যে যোগাযোগ করে এই নামের কোনো দম্পতির খোঁজ পাওয়া যায়নি। শিশুটি এখন ওই হাসপাতালের শেখ রাসেল বিশেষায়িত শিশু সেবাকেন্দ্রে চিকিৎসাধীন।

বিষয়টি জানাজানি হয় আজ শুক্রবার সকালে। জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র নার্স মাফিয়া সুলতানা বলেন, ‘শিশুটিকে হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে এসেছিল এক দম্পতি। একদিন চিকিৎসার পর কৌশলে এক নারীর কাছে শিশুটিকে রেখে পালিয়ে যান মা-বাবা। শিশুটির চিকিৎসা চলছে এখনো। শিশুটিকে আমরা সব নার্স সেবা দিয়ে যাচ্ছি।’

জামালপুর জেনারেল হাসপাতালে জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক জান্নাত আরা বলেন, শিশুটির ওজন কম এবং শ্বাসকষ্ট নিয়ে ভর্তি করানো হয়েছে। শিশুটি সুস্থ আছে। তবে শিশুটির অভিভাবককে খুঁজে পাওয়া যাচ্ছে না। ঘটনাটি হাসপাতালের সহকারী পরিচালককে জানানো হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ প্রশাসনিকভাবে শিশুটির ব্যবস্থা নেবে। এ বিষয়ে কথা বলার জন্য হাসপাতালের সহকারী পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি।