Thank you for trying Sticky AMP!!

ভৈরব নদে পড়ে নিখোঁজ শ্রমিকের মরদেহ ২০ ঘণ্টা পর উদ্ধার

ভৈরব নদে পড়ে নিখোঁজ ঘাটশ্রমিক কাইয়ুম সরদারকে খুঁজছেন ডুবুরি দল। সোমবার দুপুরে যশোরের অভয়নগর উপজেলায় মহাকাল এলাকায়

ভৈরব নদে ভেড়ানো জাহাজ থেকে সারের বস্তা মাথায় নিয়ে কাঠের তৈরি সিঁড়ি দিয়ে নিচে নামছিলেন শ্রমিক কাইয়ুম সরদার (৩৫)। হঠাৎ পা পিছলে তিনি নদের পানিতে পড়ে যান। এরপর তিনি নিখোঁজ ছিলেন। গতকাল রোববার সন্ধ্যায় যশোরের অভয়নগর উপজেলায় মহাকাল এলাকায় এ ঘটনা ঘটে। ২০ ঘণ্টা পার আজ সোমবার দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাঁর মরদেহ উদ্ধার করে।

কাইয়ুম সরদার অভয়নগর উপজেলার শুভরাড়া গ্রামের মো. শরিয়াতুল্লাহর ছেলে।

কাইয়ুমের সঙ্গে জাহাজ থেকে সারের বস্তা নামানোর কাজে ছিলেন তাঁর শ্যালক ইয়াছিন মোল্যা। তিনি বলেন, মহাকাল এলাকায় ভৈরব নদের ঘাটে দেশ ট্রেডিংয়ের জাহাজ এমভি তিশান ভিড়ে ছিল। গতকাল তাঁরা কয়েকজন শ্রমিক ওই জাহাজ থেকে মাথায় করে টিএসপি সারের বস্তা নিচে নামানোর কাজ করছিলেন। কাইয়ুম সরদার সন্ধ্যা ছয়টার দিকে হঠাৎ বস্তাসহ নদের পানিতে পড়ে যান। তিনি পেছন দিক থেকে তাঁকে ধরতে গিয়েও ব্যর্থ হন। তাৎক্ষণিকভাবে সেখানে উপস্থিত অন্য শ্রমিকেরা নদের পানিতে নেমে তাঁকে উদ্ধারের চেষ্টা চালান। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। এরপর নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

নিখোঁজ ঘাটশ্রমিক কাইয়ুম সরদারকে উদ্ধারে খুলনা থেকে ডুবুরি দল আসে। সোমবার দুপুরে যশোরের অভয়নগর উপজেলায় মহাকাল এলাকায়

নওয়াপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আলাউদ্দিন মনির বলেন, খুলনা থেকে একটি ডুবুরি দল এসে আজ সকাল ৯টায় নদে নেমে নিখোঁজ কাইয়ুম সরদারের সন্ধান চালান। যেখানে তিনি পড়ে গিয়েছিলেন, সেখান থেকে ২০ থেকে ৩০ গজ দূরে তাঁর মৃতদেহ বেলা ২টা ১০ মিনিটের দিকে পাওয়া গেছে।

নওয়াপাড়া নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক লোকমান হোসেন বলেন, ভৈরব নদের পানিতে পড়ে নিখোঁজ শ্রমিক কাইয়ুম সরদারের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।