Thank you for trying Sticky AMP!!

জাতীয় নির্বাচনে কালোটাকার ছড়াছড়ির ব্যাপারে দুদক সতর্ক: কমিশনার

মাদারীপুরে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দুদক কমিশনার মোজাম্মেল হক খান। শনিবার সকালে সদর উপজেলার পাঁচখোলা এলাকায়

জাতীয় সংসদ নির্বাচনে কালোটাকার ছড়াছড়ির ব্যাপারে দুর্নীতি দমন কমিশন (দুদক) সতর্ক অবস্থানে আছে বলে জানিয়েছেন দুদকের কমিশনার (অনুসন্ধান) মোজাম্মেল হক খান।

আজ শনিবার সকালে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকায় একটি আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দুদক কমিশনার বলেন, জাতীয় সংসদ নির্বাচনে কালোটাকার ছড়াছড়ির ব্যাপারে দুর্নীতি দমন কমিশন সতর্ক অবস্থানে রয়েছে। দুদক দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। নির্বাচনের আগে, নির্বাচনের সময় ও পরে। দুদক কমিশনের আইনে যে ক্ষমতা দুদককে দেওয়া হয়েছে, তা বাস্তবায়ন করা হবে। দলমত–নির্বিশেষে দুর্নীতির বিরুদ্ধে কার্যবিধি প্রতিফলন করা হবে।

মোজাম্মেল হক খান বলেন, সংসদ নির্বাচন এলে কালোটাকার ছড়াছড়ি হয়, এটা পুরোনো অভ্যাস। এটা হতে পারে, আবার না–ও হতে পারে। দেশের অতীত সংস্কৃতি থেকে কিছুটা অনুমান করা যেতে পারে।

তবে কাদের কাছে কালোটাকা আছে, সেই খসড়া দুদকের কাছে নেই জানিয়ে দুদকের এই কমিশনার বলেন, যারা বা যে দল নালিশ করার জন্য তৈরি, তারা কালোটাকাধারীদের খসড়া তৈরি করে দিলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

এ সময় অন্যান্যের মধ্যে মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন, জেলা ও ত্রাণ পুনর্বাসন কর্মকর্তা লিয়াকত হোসেন, পাঁচখোলা মুক্তিসেনা উচ্চবিদ্যালয়ের সভাপতি আবদুল হক, অধ্যক্ষ আবদুল হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।