Thank you for trying Sticky AMP!!

রেললাইনের ফিশপ্লেট খুলছিল দুর্বৃত্তরা, এলাকাবাসী এগিয়ে আসায় রক্ষা পেল ট্রেন

রেললাইন

নীলফামারীর ডোমারে রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলে নাশকতার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তবে এলাকাবাসী এগিয়ে আসায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে চিলাহাটি-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন। গতকাল বুধবার রাত ১০টার দিকে ডোমারের বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোকরা গ্রামের প্রধানপাড়ার দোলা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতে ওই এলাকায় রেললাইনের লোহালক্কড় খোলার শব্দ শুনতে পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে যান। এ সময় তাঁরা দেখতে পান, একদল দুর্বৃত্ত রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলছেন। স্থানীয় লোকজন দলবদ্ধ হয়ে ধাওয়া দিলে তাঁরা পালিয়ে যান।

বাগডোকরা গ্রামের যুবক রাজেশ্বর রায় বলেন, এ সময় চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি আসছিল। এ সময় ঘটনাস্থলে ৩০০ থেকে ৪০০ লোক উপস্থিত ছিলেন। তাঁরা সবাই বিভিন্নভাবে সংকেত দিতে থাকলে ট্রেনটি থামান চালক। এতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

Also Read: শ্রীপুরে ক্ষতিগ্রস্ত রেললাইনে গতি কমিয়ে চলছে ট্রেন, তদন্ত কমিটির পরিদর্শন

বোড়াগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, এলাকাবাসী ধাওয়া করলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া একটি বস্তা থেকে ৭২টি ফিশপ্লেট ক্লিপ উদ্ধার করা হয়। এর কিছুক্ষণের মধ্যে আসা খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটিকে এলাকাবাসী বিভিন্ন সংকেত দিয়ে থামাতে সক্ষম হন। এরপর রেলের লোকজন এসে রেললাইন মেরামত করলে ট্রেনটি ছেড়ে যায়।

জোড়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াৎ হোসেন বলেন, ‘ঘটনাটি আমার ইউনিয়নের সীমানায় ঘটেছে। আমি গিয়ে রেললাইনের বিভিন্ন স্থানে ফিশপ্লেট ক্লিপ খোলা দেখতে পেয়েছি। এলাকাবাসীর সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনটি।’

নীলফামারীর স্টেশনমাস্টার ওবায়দুর রহমান বলেন, লাইন মেরামত করা হলে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেনটি সেখান থেকে ছেড়ে আসে। অপর দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা বরেন্দ্র এক্সপ্রেস টেনটিও দেড় ঘণ্টা আটকা পড়ে ডোমার রেলস্টেশনে।

Also Read: গাজীপুরে ‘নাশকতায়’ মোহনগঞ্জ এক্সপ্রেস লাইনচ্যুত, নিহত ১