Thank you for trying Sticky AMP!!

নতুন মেয়াদে দায়িত্ব নেওয়ার আগে বরিশাল সিটির কাউন্সিলরের মৃত্যু

আনিছুর রহমান

বরিশাল সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর আনিছুর রহমান ওরফে  দুলাল মৃধা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি দুরারোগ্য ক্যানসারে ভুগছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ রোববার বাদ এশা বরিশাল নগরের সিঅ্যান্ডবি রোডে নিজ কার্যালয়ের সামনে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাঁকে বরিশাল মারকাজ জামে মসজিদ গোরস্তানে দাফন করা হবে। পরিবারের সদস্যরা জানান, গত বছর তাঁর কোলন ক্যানসার ধরা পড়ে। এরপর ঢাকা ও ভারতের হাসপাতালে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছিল।  

কাউন্সিলর আনিছুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ।  

আনিছুর রহমান ২২ নম্বর ওয়ার্ড থেকে ২০২৩ সালে টানা দ্বিতীয়বারের কাউন্সিলর নির্বাচিত হন। তিনি তাঁর দীর্ঘ ৪৫ বছরের রাজনৈতিক জীবনে বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি, মহানগর আওয়ামী লীগের সদস্য ও বরিশাল বিএম কলেজ ছাত্র সংসদের (বাকসু) সাবেক সাহিত্য সম্পাদক ছিলেন।

Also Read: বরিশালে জয়ী আওয়ামী লীগের ২১ কাউন্সিলরের ১৩ জনই সাদিক আবদুল্লাহপন্থী

সিটি করপোরেশন সূত্র জানায়, গত ১২ জুন বরিশাল সিটি নির্বাচনে বিজয়ী কাউন্সিলররা দায়িত্ব নেওয়ার আগে এ নিয়ে দুজনের মৃত্যু হলো। এর আগে ২৭ জুন বরিশাল সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের টানা পাঁচবারের কাউন্সিলর সেলিম হাওলাদার (৫৯) মারা যান। গত ৩ জুলাই বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরেরা শপথ নেন। আগামী ১৪ নভেম্বর বর্তমান মেয়র ও কাউন্সিলরদের পাঁচ বছরের মেয়াদ শেষ হবে। এরপর নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব নেবেন।