Thank you for trying Sticky AMP!!

সিলেট নগরে কয়েকবার থেমে থেমে বৃষ্টি হয়েছে। ছাতা নিয়ে গন্তব্যে যাচ্ছে দুই শিশু। আজ বৃহস্পতিবার সকালে সিলেট নগরের শাহজালাল উপশহর এলাকায়

সিলেটে চলতি মৌসুমে তিন ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত

সিলেটে চলতি মৌসুমে তিন ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর আগে গত মঙ্গলবার রাত ১২টা ১০ মিনিট থেকে গতকাল বুধবার সকাল ৭টা ১০ মিনিট পর্যন্ত ২৫ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছিল।

বৃষ্টির কারণে আজ সকালে স্কুল ও কলেজগামী শিক্ষার্থী ও অফিসগামী লোকজন বিপাকে পড়েন। পথচারীদের অনেকেই ছাতা হাতে নিয়ে বাড়ি থেকে বের হয়েছেন।

সিলেট নগরের জিন্দাবাজার এলাকার ব্যবসায়ী আফজল আহমদ বলেন, তিনি সাধারণত হেঁটেই ব্যবসাপ্রতিষ্ঠানে যান। মাত্র শীতের মৌসুম শেষ হওয়ায় ছাতা বের করতে পারেননি। আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় তিনি ঘর থেকে বের হন। পরে রাস্তায় হাঁটার সময় বৃষ্টি শুরু হয়। ফলে বেশ কিছু সময় দাঁড়িয়ে থাকতে হয়েছে। পরে সিএনজিচালিত অটোরিকশায় করে ব্যবসাপ্রতিষ্ঠানে যান।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, চলতি মৌসুমে আজ ৩ ঘণ্টায় ১৭ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। এটি চলতি মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত। ফেব্রুয়ারি মাসে এমন বৃষ্টিপাত স্বাভাবিক।

বৃষ্টিপাতের ফলে বাড়তে থাকা তাপমাত্রা কিছুটা কমে। এ সময় পশ্চিমা বায়ু দক্ষিণ ও পূর্ব বায়ুর সংমিশ্রণে হয়। ফলে স্বাভাবিকের চেয়ে কিছুটা কম তাপমাত্রা ও হালকা বৃষ্টি হয়ে থাকে।

সিলেট আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যা ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত ১২ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে শূন্য দশমিক ৪ মিলিমিটার। আজ দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত ২ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী আরও দুই দিন সিলেটে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। গতকাল থেকেই সিলেটের আকাশ মেঘাচ্ছন্ন। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।