Thank you for trying Sticky AMP!!

সড়কে জমে থাকা পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মামা-ভাগনের মৃত্যু

রংপুর জেলার মানচিত্র

রংপুরের মিঠাপুকুর উপজেলায় সড়কে জমে থাকা পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে উপজেলার বড় হজরতপুর গ্রামে এই দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ব্যক্তিরা হলেন ওই গ্রামের মজমুল হোসেন (৩৪) ও বুলু মিয়া (২৮)। তাঁরা সম্পর্কে মামা-ভাগনে।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শুক্রবার বড় হজরতপুর গ্রামের শাহজাহান মিয়ার বাড়ির পাশে নির্মাণাধীন একটি দোকানের সামনে জমে থাকা পানিতে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। সন্ধ্যায় ওই দোকানের পাশ দিয়ে যাওয়ার সময় ওই পানিতে পা রাখামাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হন শাহজাহান মিয়ার ছেলে বুলু মিয়া। তাঁকে উদ্ধারের জন্য মামা মজমুল এগিয়ে এলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, বিশুদ্ধ পানি বিদ্যুৎ পরিবাহী নয়, কিন্তু বৃষ্টির পানিতে হাইড্রোজেন ও অক্সিজেন ছাড়াও বিভিন্ন খনিজ পদার্থের উপস্থিতি থাকে। সেগুলোর কারণে বৃষ্টির পানি বিদ্যুৎ পরিবাহী। অর্থাৎ জমে থাকা বৃষ্টির পানিতে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়লে ওই পানি স্পর্শ করলে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার আশঙ্কা অনেক বেশি।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মামা-ভাগনের মৃত্যুর বিষয়টি দুঃখজনক ঘটনা। এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেননি। পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই রাতে লাশ দাফন করা হয়েছে।