Thank you for trying Sticky AMP!!

জামালপুরে বিএনপির কর্মসূচিতে পুলিশের বাধা

অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে দুর্নীতির প্রতিবাদে জামালপুরে বিএনপির নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি। বৃহস্পতিবার সকালে জামালপুর শহরের চালাপাড়া এলাকায়

সারা দেশে অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে জামালপুরে বিএনপির নেতা–কর্মীদের অবস্থান কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জামালপুর শহরের চালাপাড়া এলাকার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের মোড়ে এ ঘটনা ঘটে।

আজ বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বিএনপির উদ্যোগে জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালনের জন্য জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটিকে ওই কার্যালয়ের মোড়ে পুলিশ আটকে দেয়। সেখানেই সড়ক অবরোধ করে প্রায় এক ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপির নেতা–কর্মীরা। পরে বিএনপির পাঁচজনের একটি প্রতিনিধিদল নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে স্মারকলিপি দেয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো.ওয়ারেছ আলী মামুন বলেন, পুলিশি বাধার কারণে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের মোড়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষ এক দুর্বিষহ অবস্থার মধ্যে জীবন যাপন করছেন। গ্রামে চাহিদার তুলনায় ৩০ থেকে ৩৫ শতাংশ বিদ্যুৎ কম পাচ্ছে পল্লী বিদ্যুৎ। গ্রামাঞ্চলে মানুষ ২৪ ঘণ্টায় মাত্র ৩ থেকে ৪ ঘণ্টা বিদ্যুৎ পায়। মানুষের বসতবাড়িতে সীমাহীন দুর্ভোগের পাশাপাশি বিদ্যুতের অভাবে ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্প ও কলকারখানায় উৎপাদন ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

শাহ মো.ওয়ারেছ আলী মামুন বলেন, ‘বিএনপি মনে করে, বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ নিয়ে আওয়ামী লীগ সরকার ফৌজদারি অপরাধ করেছে। সেই জন্য রেন্টাল–কুইক রেন্টালের সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের বিচার হওয়া উচিত। অবিলম্বে অবর্ণনীয় লোডশেডিং বন্ধ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনার জোরালো দাবি জানাচ্ছি।’

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজ বলেন, তাঁদের কর্মসূচিতে কোনো বাধা দেওয়া হয়নি। তারা তাদের কর্মসূচি সঠিকভাবে পালন করেছে।

Also Read: বগুড়ায় পুলিশের বাধায় বিএনপির মিছিল বিদ্যুৎ কার্যালয়ে পৌঁছাতে পারেনি