Thank you for trying Sticky AMP!!

জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাইয়ের স্ত্রীকে ছুরিকাঘাতে খুনের অভিযোগ, গ্রেপ্তার ১

ছুরিকাঘাত

সিলেটের বিয়ানীবাজারে জমি নিয়ে বিরোধের জেরে স্বপ্না বেগম (৪২) নামের এক গৃহবধূ ছুরিকাঘাতে নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা একটার দিকে বিয়ানীবাজার উপজেলার আলী নগর ইউনিয়নের পূর্বখলা গ্রামে ছুরিকাঘাতের এ ঘটনা ঘটে। পরে বিকেলে স্বপ্না বেগমকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গতকাল রাতেই স্বপ্না বেগমের বাবা আরব আলী থানায় হত্যা মামলা করেছেন। মামলার আসামি স্বপ্না বেগমের ভাশুর শফিক উদ্দিনকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত স্বপ্না বেগম আলী নগর ইউনিয়নের পূর্বখলা গ্রামের শফিক উদ্দিনের ছোট ভাই দুবাইপ্রবাসী আবদুল মানিকের স্ত্রী। মানিক ও স্বপ্নার ছেলে রুবেল আহমদ লিবিয়াপ্রবাসী এবং মেয়ে জন্নাতুল আক্তার স্থানীয় একটি স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, শফিক ও মানিকের পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। এর মধ্যে গতকাল সকালে শফিক মিয়া তাঁর ঘর নির্মাণের জন্য ছোট ভাই আবদুল মানিকের ঘরের একটি অংশ ভেঙে ফেলেন। এ নিয়ে দুপুরে শফিকের সঙ্গে মানিকের স্ত্রী স্বপ্না বেগমের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে শফিক ক্ষিপ্ত হয়ে স্বপ্নাকে ছুরিকাঘাত করেন। এতে স্বপ্না গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন স্বপ্নাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনার পরপরই শফিক উদ্দিনের পরিবারের সদস্যরা পালিয়ে যান। পরে রাতে নিহত স্বপ্নার বাবা আরব আলী থানায় হত্যা মামলা করেন। মামলার পর গতকাল রাতে সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ থেকে শফিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট জেলা পুলিশের পরিদর্শক (সহকারী মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) শ্যামল বণিক বলেন, গতকাল রাতেই মূল অভিযুক্ত শফিক উদ্দিনকে জকিগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।