Thank you for trying Sticky AMP!!

অবশেষে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হচ্ছে

টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের পর্যটকবাহী জাহাজ

কক্সবাজারে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে অবেশেষে পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সিদ্ধান্তের ফলে আগামীকাল শুক্রবার সকাল থেকে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে পর্যটক নিয়ে চারটি জাহাজ চলাচল করবে বলে জানিয়েছেন ট্যুর অপারেটস অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের সভাপতি আনোয়ার কামাল।

Also Read: টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চালুর দাবি, অন্যথায় আন্দোলন

নাফ নদীতে ডুবোচর ও নাব্যতা–সংকটের কথা বলে চলতি মৌসুমের শুরু থেকে (১ নভেম্বর) কক্সবাজারের টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখে প্রশাসন। তবে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে একাধিক বিলাসবহুল জাহাজে চড়ে হাজারো পর্যটক সেন্ট মার্টিনে ভ্রমণে যাচ্ছেন। এতে সেন্ট মার্টিনে পর্যটকদের পরিবহনের বিষয়টি ঢাকাকেন্দ্রিক সিন্ডিকেটের নিয়ন্ত্রণে চলে গেছে বলে অভিযোগ টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে বন্ধ থাকা জাহাজগুলোর একাধিক মালিকের।

Also Read: ‘ঢাকাকেন্দ্রিক সিন্ডিকেটের নিয়ন্ত্রণে’ সেন্ট মার্টিনে পর্যটক পরিবহনব্যবস্থা

টেকনাফের ইউএনও মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে গতকাল বুধবার অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয়ের বৈঠকে নাফ নদী দিয়ে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটনবাহী জাহাজ চলাচলের বিষয়ে কক্সবাজারে আবার সভা করে সিদ্ধান্ত নেওয়ার জন্য বলা হয়। এর পরিপ্রেক্ষিতে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে আজ বিকেলে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা প্রশাসন, বিজিবি, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীদের নেতারা উপস্থিত ছিলেন। সভায় জাহাজ চলাচলের অনুমতি প্রদানের পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।