Thank you for trying Sticky AMP!!

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ের হরিপুরে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতাদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কটূক্তি করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান বাদী হয়ে তাঁর বিরুদ্ধে হরিপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

গ্রেপ্তার যুবকের নাম আমানুল্লাহ আমান (২৮)। তিনি হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের খামার হঠাৎপাড়া গ্রামের আবু তালেবের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী ২১ জুলাই তাঁর ফেসবুকে প্রবেশ করে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতাদের নিয়ে কটূক্তি করে দেওয়া একটি পোস্ট দেখতে পান। ‘আমান বিন আবু তালেব’ নামের একটি ফেসবুক আইডি থেকে আমানুল্লাহ আমান ওই পোস্ট দেন। ওই পোস্টে আমানুল্লাহ আমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর কথা লেখেন। আরেকটি পোস্টে আমানুল্লাহ আমান আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ করে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য লেখেন।

মামলার বাদী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বলেন, ‘আমি আওয়ামী লীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে দেওয়া কুরুচিপূর্ণ পোস্টে সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভানেত্রীর সম্মানহানি আমি কোনোভাবেই মেনে নিতে পারি না। সে জন্যই মামলা করেছি।’

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার মামলায় আমানুল্লাহ আমানকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার তাঁকে আদালতে পাঠানো হয়েছে।