Thank you for trying Sticky AMP!!

মধ্যরাতে চুরি হয়ে গেল সাফজয়ী মাসুরার বাবার ভ্যান

বাংলাদেশ নারী ফুটবলার মাসুরা পারভীনের মা–বাবা

সাফ শিরোপাজয়ী ফুটবলার মাসুরা পারভীনের বাবা রজব আলীর একমাত্র অবলম্বন ব্যাটারিচালিত ভ্যানটি চুরি হয়ে গেছে। গতকাল শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় সাতক্ষীরার বিনেরপোতা এলাকায় মাসুরার বাড়ি থেকে ভ্যানটি চুরি হয়ে যায়। সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ের পর মাসুরা তাঁর বাবা রজবকে ভ্যানটি কিনে দিয়েছিলেন।

এ ঘটনায় আজ শনিবার দুপুরে রজব আলী সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

রজব আলী বলেন, তাঁর স্ত্রী ফতেমা বেগম অনেক দিন ধরে অসুস্থ। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা শেষে ১২ ডিসেম্বর তাঁরা বাড়িতে ফিরেছেন। গতকাল রাতেও তাঁর স্ত্রী কিছুটা অসুস্থ অনুভব করছিলেন। প্রায় রাত আড়াইটা পর্যন্ত বাড়ির সবাই জেগে ছিলেন। পরে তাঁরা ঘুমিয়ে গেলে রাতের কোনো এক সময় চোর বাড়ির মূল দরজার তালা ভেঙে উঠানে রাখা ভ্যানটি চুরি করে নিয়ে গেছে।

একসময় রজব আলী রেস্তোরাঁর শ্রমিক ছিলেন। পরে তিনি সাতক্ষীরা শহরের লাবণী সিনেমা হল ও ইটেগাছা মোড়ে চায়ের দোকান করেন। কয়েক বছর ধরে তিনি ভ্যানে করে শহরের বিভিন্ন এলাকায় ফেরি করে তরকারি ও ফল বিক্রি করে আসছেন। তবে বয়সের কারণে রজব আলীর পদচালিত ভ্যান চালাতে খুব কষ্ট হতো। তাই বাবার কষ্টের কথা ভেবে বড় মেয়ে মাসুরা ভ্যানটি কিনে দেন। সাফ ট্রফি জিতে নেপাল থেকে দেশে ফেরার পর মাসুরা তাঁকে ভ্যান কেনার জন্য ৫৫ হাজার টাকা দিয়েছিলেন। ওই টাকা দিয়ে তিনি ৩০ অক্টোবর ভ্যানটি কেনেন।

রজব আলী বলেন, গতকাল রাতে বাড়িতে তিনিসহ ছোট মেয়ে সুমাইয়া ও স্ত্রী ফাতেমা ছিলেন। ওই ভ্যানে দুইটি তালা লাগানো ছিল। বাড়ির ফটকেও তালা লাগানো ছিল। তিনটি তালা ভেঙে চোর ভ্যানটি চুরি করে নিয়ে গেছে। তাঁর স্ত্রীর চিকিৎসায় ইতিমধ্যে চার লাখ টাকা ব্যয় হয়েছে। এর মধ্যে তাঁর ভ্যান চুরি হয়ে গেল। সব মিলিয়ে তিনি অসহায় হয়ে পড়েছেন।

সাতক্ষীরা সদর থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, রজব আলী আজ দুপুরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ভ্যানটি উদ্ধারের জন্য পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করেছে।