Thank you for trying Sticky AMP!!

ঘোড়ার পিঠ থেকে পড়ে ঘোড়সওয়ার তাসমিনা আহত

ঘোড়সওয়ার তাসমিনা আক্তার। গত বছরের ১৮ ডিসেম্বর নওগাঁর এক ঘোড়দৌড় প্রতিযোগিতা থেকে তোলা

ঘোড়দৌড় প্রতিযোগিতায় ঘোড়া থেকে পড়ে গুরুতর আহত হয়েছে অদম্য ঘোড়সওয়ার তাসমিনা আক্তার। শনিবার বিকেলে ময়মনসিংহের ভালুকায় এক ঘোড়দৌড় প্রতিযোগিতায় ঘোড়া থেকে পড়ে আহত হয় তাসমিনা। ময়মনসিংহের কোকিল গ্রামে এ ঘোড়দৌড় প্রতিযোগিতা হয়।

ময়মনসিংহের কোকিল গ্রামে তাসমিনা ঘোড়া থেকে পড়ে যাওয়ার একটি ভিডিও গতকাল রোরবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, ওই প্রতিযোগিতায় ঘোড়া নিয়ে দৌড়াতে গিয়ে তাসমিনা হঠাৎ তার ঘোড়ার পিঠ থেকে পড়ে যায়। পড়ে যাওয়ার পর তার পা ঘোড়ার পিঠের দড়ির সঙ্গে আটকে থাকায় তাসমিনা চলন্ত ঘোড়ার সঙ্গে কিছুদূর চলে যায়। ঘোড়া দৌড়াতে দৌড়াতে একপর্যায়ে থেমে গেলে লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন।

Also Read: জয়ের নেশায় ছুটছে ঘোড়সওয়ার তাসমিনা

তাসমিনার আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে তাসমিনার বাবা ওবায়দুল হক প্রথম আলোকে বলেন, শনিবার বিকেলে ভালুকার কোকিল গ্রামে ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেয় তাসমিনা। প্রতিযোগিতায় ঘোড়া নিয়ে দৌড়াতে গিয়ে তাসমিনা পড়ে আহত হয়। সঙ্গে সঙ্গে তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাসমিনা বাড়ি ফিরেছে। তিনি আরও বলেন, ঘোড়া থেকে পড়ে বড় ধরনের কোনো ক্ষতি না হলেও মেয়েটা খুব আতঙ্কের মধ্যে আছে। চিকিৎসক অন্তত তিন মাস তার ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ না নেওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

Also Read: ‘আমি চড়লেই ঘোড়া কথা শোনে’ — তাসমিনা আক্তার

তাসমিনাকে নিয়ে ২০১৫ সালের ১৭ জুন ‘এক দুঃখী ঘোড়সওয়ারের গল্প’ শিরোনামে প্রথম আলোর ‘অধুনা’ পাতায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। খবরটি প্রকাশের পর গাজীপুরের ঘোড়া খামারি উলফত কাদের তাকে ঘোড়া উপহার দেন। পরে প্রথম আলোর পক্ষ থেকেও তাসমিনাকে ঘোড়া কিনে দেওয়া হয়। পাশাপাশি তাকে নিয়ে নির্মাণ করা হয় প্রামাণ্যচিত্র।

প্রামাণ্যচিত্রটি প্রথম আলো ডটকম, প্রথম আলো ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এবং বিভিন্ন টিভি চ্যানেলে প্রদর্শিত হলে তাসমিনার পরিচিতি ছড়িয়ে পড়ে। তাসমিনার গ্রামের বাড়ি নওগাঁর ধামইরহাট উপজেলার শঙ্করপুর গ্রামে। তাসমিনা বর্তমানে ধামইরহাট এম এম ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।