Thank you for trying Sticky AMP!!

সিঙ্গাইরে নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

আদালত

মানিকগঞ্জের সিঙ্গাইরে এক নারীকে (৪৫) ধর্ষণের পর হত্যার দায়ে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুবকের নাম রোকমান হোসেন (৩৫)। তিনি সিঙ্গাইরের বড় কালিয়াকৈর গ্রামের আমোদ আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে সিঙ্গাইরের গোলাইডাঙ্গা বাস্তা গ্রামে এই ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটে। ওই নারীকে ধর্ষণের পর বঁটি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যাওয়ার সময় রোকমানকে আটক করেন স্থানীয় লোকজন। এ ঘটনায় পরের দিন নিহত নারীর ভাবি বাদী হয়ে রোকমানকে আসামি করে থানায় মামলা করেন। ২০২০ সালের ১৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা ও সিঙ্গাইর থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সাত্তার আসামির বিরুদ্ধে ট্রাইব্যুনালে অভিযোগপত্র দেন। এ মামলায় ১৫ জন সাক্ষী সাক্ষ্য দেন। সব সাক্ষ্য ও তথ্য-উপাত্তের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত রোকমানকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি এ কে এম নূরুল হুদা এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো. শাহিনুর ইসলাম।