Thank you for trying Sticky AMP!!

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার সকালে রংপুর নগরের সেন্ট্রাল রোডের বাসভবনে

আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

রংপুরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চিনি আমদানি কর কমাতে এনবিআরকে চিঠি দেওয়া হলেও ডলারের মূল্যবৃদ্ধির কারণে তা সম্ভব হয়নি। উৎপাদনও নেই দেশীয় চিনির। ভারতীয় চিনি আমদানিও বন্ধ। সে কারণে আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই। আজ বুধবার সকালে রংপুর নগরের সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

শীতকালীন শাকসবজি, চাল, তেল, ডাল, আলু, মুরগিসহ অনেক খাদ্যপণ্যের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে বলে মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে আবার দলীয় মনোনয়ন পাওয়া ও নিজের জয়ের বিষয়ে টিপু মনুশি বলেন, এ নির্বাচন শুধু নিজের জন্য নয়, নৌকার জন্য ও উন্নয়নের জন্য। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এ আসনে যাকে মনোনয়ন দিতেন, তিনি তাঁর পক্ষ হয়ে কাজ করতেন। রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই। সুতরাং উন্নয়ন নিয়ে কোনো সংশয় নেই।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘উত্তরে গ্যাস এসেছে। অর্থনৈতিক জোন তৈরি হচ্ছে। এখানকার মানুষের কর্মসংস্থানের জন্য রংপুরের নামে একটি ইপিজেড বাস্তবায়নে চিঠি চালাচালি চলছে। নির্বাচন শেষে আগামী বছর প্রধানমন্ত্রী সদয় হয়ে এ ঘোষণা তিনি নিজেই দেবেন বলে আশা করি। সেই সঙ্গে আগামী পাঁচ বছরের মধ্যে শিক্ষা, চাকরি, যোগাযোগ, স্বাস্থ্য ও ভারী শিল্প স্থাপনের মধ্য দিয়ে অনন্য স্থানে যাবে রংপুর।’