Thank you for trying Sticky AMP!!

২৪ ঘণ্টা পর মোংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ শুরু

মোংলা বন্দর

ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশ অতিক্রম করার পর বাগেরহাটের মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়েছে। প্রায় ২৪ ঘণ্টা পর আজ মঙ্গলবার সকাল থেকে বন্দরে অবস্থান করা ১২টি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামার কাজ পুরোদমে শুরু হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ প্রথম আলোকে বলেন, দুর্যোগ কেটে যাওয়ায় নতুন করে মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এভারেস্ট কে’ ও ‘ভেগা স্টেন্ডটি’ নামের দুটি বিদেশি জাহাজ বন্দরে ঢুকেছে। এসব জাহাজে কয়লা ও সার আছে। এ ছাড়া পণ্য খালাস শেষে আজ বন্দর ত্যাগ করেছে আরও তিনটি বাণিজ্যিক জাহাজ।

Also Read: মোংলা বন্দরে পণ্য ওঠানামা বন্ধ, ঢুকতে পারেনি ৫টি বিদেশি জাহাজ

এর আগে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গতকাল সোমবার সকাল সাড়ে আটটার দিকে মোংলা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপৎসংকেত জারি করে আবহাওয়া অফিস। এর পরপরই বন্দরে অবস্থানরত সব বিদেশি জাহাজের পণ্য ওঠানামার কাজ বন্ধ হয়ে যায়। আবহাওয়া অফিসের বিপৎসংকেত জারির পর বন্দরের নিজস্ব অ্যালার্ট-৩ করে কর্তৃপক্ষ। এরপর বন্দরের সব ধরনের অপারেশনাল কার্যক্রম স্থগিত করা হয়।

রাতে ঘূর্ণিঝড় সিত্রাং উপকূল অতিক্রম করলে আবহাওয়া অফিস ৭ নম্বর বিপৎসংকেত নামিয়ে ৩ নম্বর সতর্কসংকেত দেয়। আজ সকালে বন্দরের নিজস্ব অ্যালার্ট-৩ তুলে নেওয়া হয়।

Also Read: ঘূর্ণিঝড় সিত্রাংয়ে উপকূলে ব্যাপক ক্ষতির শঙ্কা

মোংলা বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল বলেন, প্রাকৃতিক দুর্যোগের ওপর কারও হাত নেই। এরপরও পণ্য খালাস করতে না পারায় তাঁদের মোটা অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে। তবে আজ সকাল থেকে তাঁদের শ্রমিকেরা পুনরায় কাজে যোগ দিয়েছেন।

Also Read: ফণী থেকে সিত্রাং, যত ক্ষয়ক্ষতি