Thank you for trying Sticky AMP!!

পোশাকশ্রমিকদের আন্দোলনে রাজনৈতিক উসকানি আছে: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা হাই স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শনিবার দুপুরে

পোশাকশ্রমিকদের আন্দোলনে সহিংসতা বাড়াতে রাজনৈতিক উসকানি আছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শনিবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, পোশাকশ্রমিকেরা অনেক পরিশ্রম করেন। তাঁদের বেতনের বিষয় নিয়ে সরকার মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করেছে। কিন্তু তাঁরা যে আন্দোলন করছেন, সেটাতে এখন সহিংসতা বাড়াতে রাজনৈতিক উসকানি আছে।

পোশাক কারখানার শ্রমিকদের বেতন আগের চেয়ে বাড়ানো হয়েছে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘এটা কম না বেশি, এটা বলতে পারব না। মালিকেরা বিষয়টি বিবেচনা করবেন। শ্রমিকেরা দাবি করতেই পারেন। কিন্তু তাঁদের আন্দোলনকে কেউ যেন রাজনৈতিক স্বার্থে ব্যবহার করতে না পারেন, সেদিকে খেয়াল রাখতে হবে।’

জনগণ সুষ্ঠু নির্বাচন চায় এবং সেটা সম্ভব জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এই সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা হবে। সব জায়গাতেই সুষ্ঠু নির্বাচনের পরিবেশ আছে। জনগণ যেমন নির্বাচন চান, তেমনি দেশের উন্নয়নও চান। মানুষ বোঝেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে। মানুষ ভালো থাকে।

এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় না এলে দেশের ক্ষতি হবে। উন্নয়ন বাধাগ্রস্ত হবে। অন্য কেউ সরকারে এলে তারা এসেই প্রতিহিংসায় অনেক প্রকল্পে বাতিল করে দেবে। বহু প্রকল্পের কাজ বন্ধ করে দেবে। তাদের প্রতিহিংসার কারণে উন্নয়ন থেমে যাবে। তাই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে। এটা দেশ ও মানুষের স্বার্থেই করতে হবে।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন উল্লেখ করে এম এ মান্নান বলেন, বিশ্ব এখন তাঁর নেতৃত্বের প্রশংসা করে। উন্নয়ন-অগ্রগতিতে বাংলাদেশকে বদলে দিয়েছেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে সুনামগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর, সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।