Thank you for trying Sticky AMP!!

ঢাকার সঙ্গে পাল্লা দিয়ে চট্টগ্রামের উন্নয়ন হচ্ছে: অর্থ প্রতিমন্ত্রী

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় সংবর্ধনা সভায় বক্তব্য দিচ্ছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। উপজেলার টোলপ্লাজা সংলগ্ন চত্বরে শনিবার

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, সারা দেশে সমানতালে উন্নয়ন হচ্ছে প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে। এমনকি ঢাকার সঙ্গে পাল্লা দিয়ে চট্টগ্রামের উন্নয়নও তিনি করেছেন। কর্ণফুলী নদীতে টানেল ও অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন হয়েছে তাঁর নেতৃত্বে।

শনিবার দুপুর ১২টার সময় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার টোলপ্লাজা সংলগ্ন চত্বরে কর্ণফুলী উপজেলা নাগরিক কমিটি আয়োজিত গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে ওয়াসিকা আয়শা খান এসব কথা বলেন। দেশের ইতিহাসে প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথমবার নিজ এলাকা কর্ণফুলী ও আনোয়ারা উপজেলায় এলেন তিনি। দুপুরে শাহ মোহছেন আউলিয়ার মাজার জিয়ারত শেষে বারখাইনে পৈতৃক বসতবাড়িতে স্থানীয় লোকজনের সঙ্গে মতবিনিময় করেন। বিকেলে আনোয়ারা কলেজ মাঠেও সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আগে নারীরা সেনাবাহিনী, নৌবাহিনী, প্রশাসক কিংবা সচিব পর্যায়ে ছিলেন না। কিন্তু বর্তমানে নারীরাও ঘরে-বাইরে দেশের অগ্রগতি, উন্নয়ন ও সমৃদ্ধিতে কাজ করে চলেছেন। নারী অগ্রযাত্রায় বাংলাদেশ বিশ্বে নজির স্থাপন করেছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর সন্তানের নামের পর মায়ের নাম যুক্ত করে দেশের নারীদের সম্মানিত করেছে। জন্মসনদ, পাসপোর্টেও মায়ের নাম যুক্ত হয়েছে। এতে নারীরা সামাজিক মর্যাদায় উচ্চতর স্থানে পৌঁছে গেছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য ইসলাম আহমেদ সভাপতিত্ব করেন। আরও বক্তব্য দেন পটিয়া আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক খোরশেদ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন ও পটিয়ার মেয়র আইয়ুব বাবুল প্রমুখ।