Thank you for trying Sticky AMP!!

এতিম শিশুদের নিয়ে প্রথম আলো বন্ধুসভার আনন্দ–আড্ডা

চাঁদপুরের ৮০ জন এতিম শিশুকে নিয়ে দিনভর ‘আনন্দ–আড্ডা’য় সময় কাটান সারাদেশের বন্ধুসভার সদস্যরা

চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় এতিম মেয়েশিশুদের নিয়ে দিনব্যাপী আনন্দ–আড্ডায় মেতেছিলেন প্রথম আলো বন্ধুসভার সারা দেশের সদস্যরা। আজ শুক্রবার সকালে যাত্রীবাহী একটি লঞ্চে করে প্রায় এক হাজার বন্ধু ও তাঁদের পরিবারের সদস্যরা রওনা দেন। দুপুরে চাঁদপুর শহরের পুরোনো লঞ্চঘাটে পৌঁছায় দলটি।

এ সময় চাঁদপুর বন্ধুসভার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় সারা দেশের বন্ধু ও অতিথিদের। এরপর শহরের বড় স্টেশন এলাকায় অনুষ্ঠানস্থলে নিয়ে যাওয়া হয় তাঁদের।

চাঁদপুর শিশু পরিবারের ৮০ জন এতিম শিশুকে নিয়ে মেঘনা পাড়ে বন্ধুসভার সদস্যরা দুপুরের খাবার খান। পরে শিশু পরিবারের প্রত্যেককে বন্ধুসভার পক্ষ থেকে একটি করে স্কুলব্যাগ উপহার দেওয়া হয়। এ সময় শিশুরা দলীয় নৃত্য পরিবেশন করে।

চাঁদপুর বন্ধুসভার সদস্য রিফাত কান্তি সেন ও কামরুল হাসানের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন বন্ধুসভার সভাপতি উত্তম রায়, নির্বাহী সভাপতি মৌসুমী মৌ, সাধারণ সম্পাদক জাফর সাদিক প্রমুখ। অনুষ্ঠানে ঢাকা মহানগরসহ সারা দেশের ৫৫টি বন্ধুসভার বন্ধু, তাঁদের স্বজন ও অতিথিরা উপস্থিত ছিলেন। স্থানীয় ব্যক্তিদের মধ্যে ছিলেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলাম, প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ, চাঁদপুর বন্ধুসভার সভাপতি মো. তোহিদুর রহমান।

এতিম শিশুদের প্রত্যককে একটি করে ব্যাগ উপহার দেওয়া হয়। তাঁদের নিয়ে মেঘনাপাড়ে দুপুরের খাবার খান সারাদেশের বন্ধুসভার সদস্যরা

অনুষ্ঠানে উত্তম রায় বলেন, ‘মনে হয়েছে যেন রূপকথার রাজ্যে এসেছি। আমরা লঞ্চ থেকে নামলাম, ব্যান্ড বাজিয়ে আমাদের বরণ করা হলো। দুটি ঘোড়া দাঁড়িয়েছিল। অসাধারণ। এখানকার পরিবেশ চমৎকার। নদীর পাড়ে বসে ইলিশ খাওয়ার আনন্দই অন্যরকম। সাংস্কৃতিক আবহে জীবন যাপন করে চাঁদপুরের মানুষ। নদীর সঙ্গে সখ্য তাদের।’

মৌসুমী মৌ বলেন, চাঁদপুর যেভাবে স্বাগত জানাল, তা সত্যিই অসাধারণ। স্বাগত জানানোর আয়োজনটা সত্যি ব্যতিক্রম ছিল। চাঁদপুর বন্ধুসভা, চাঁদপুর প্রতিনিধি ও সর্বস্তরের মানুষের জন্য ভালোবাসা।

এর আগে একটি করে ভালো কাজের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, ভৈরব, বরিশাল বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ঝিনাইদহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেট ও রংপুর বন্ধুসভাকে পুরস্কৃত করা হয়।

এ ছাড়া বৃক্ষরোপণের জন্য পুরস্কার দেওয়া হয় ময়মনসিংহ, বরিশাল বিশ্ববিদ্যালয়, পার্বতীপুর, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, জামালপুর, ঠাকুরগাঁও, রাজশাহী, রংপুর, গাজীপুর বন্ধুসভাকে। আনন্দ আড্ডায় সহযোগিতায় করে চাঁদপুর বন্ধুসভা।