Thank you for trying Sticky AMP!!

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকাণ্ড। শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় রেলগেট-সংলগ্ন আজিজ সুপার মার্কেটে

বেগমগঞ্জে আগুনে পুড়ল ২০ দোকান, কয়েক কোটি টাকার ক্ষতি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে ভয়াবহ আগুনে অন্তত ২০টি দোকান পুড়ে গেছে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চৌমুহনী রেলগেট-সংলগ্ন আজিজ সুপার মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে।

অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা দাবি করেছেন। তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত কীভাবে, তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চৌমুহনী রেলগেট-সংলগ্ন আজিজ সুপার মার্কেটের ভেতরে একটি দোকানের ভেতর থেকে ধোঁয়া ও আগুন জ্বলতে দেখা যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা মার্কেটের ইলেকট্রনিক সামগ্রী, ওষুধসহ বিভিন্ন পণ্যের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চৌমুহনী, মাইজদী ও সেনবাগ থেকে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে দীর্ঘ প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে মার্কেটের অন্তত ২০টি দোকান পুড়ে যায়। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন।

চৌমুহনী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মোজাম্মেল হক প্রথম আলোকে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এতে ১৫-২০টি দোকান পুড়ে যায়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তবে কোন দোকান থেকে প্রথমে আগুন ছড়িয়েছে, তা জানা যায়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

চৌমুহনী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আশরাফুল ইসলাম প্রথম আলোকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সদস্যদের আগুন নেভাতে সহায়তা করেন। পাশাপাশি পুড়ে যাওয়া দোকান থেকে বের করা পণ্যসামগ্রী নিরাপদ রাখতে ভূমিকা পালন করে। তবে আগুনে ঠিক কতটি দোকান পুড়ে গেছে, তিনি নিশ্চিত করে বলতে পারেননি।