Thank you for trying Sticky AMP!!

বাংলা নববর্ষ উপলক্ষে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি মঙ্গল শোভাযাত্রা বের করে। ঢাকা, ১৪ এপ্রিল

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় নববর্ষবরণ

মঙ্গল শোভাযাত্রা ও বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় বাংলা নববর্ষ একযোগে বরণ করে নিলেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিক্ষক-শিক্ষার্থীরা। আজ রোববার সকালে রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ময়ূর, পুতুল ও বৈশাখের ঐতিহ্যবাহী বিভিন্ন প্যাঁচা, ইগল, বাঘসহ রকমারি মুখোশে বর্ণিল এ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তরা ১৩ নম্বর সেক্টরে অবস্থিত শান্ত-মারিয়াম একাডেমি ভবনে এসে শেষ হয়। বর্ষবরণ ও বৈশাখী উৎসবকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তারা রঙিন পোশাকে ক্যাম্পাসে উপস্থিত হয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় বাংলা নতুন বছরকে বরণ করে নিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও বরেণ্য শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের চেয়ারম্যান এবং শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আহসানুল কবির ও উপাচার্য অধ্যাপক মো. শাহ-ই-আলমসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

পয়লা বৈশাখ উপলক্ষে বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। ঢাকা, ১৪ এপ্রিল

বর্ষবরণকে কেন্দ্র করে ক্যাম্পাসে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাঙালি সংস্কৃতির নানা বিষয়ে প্রাণবন্ত আলোচনায় অংশ নেন অতিথিরা।