Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান হাইকমিশনকে ফেসবুক থেকে পতাকার ছবি মুছে ফেলতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

পররাষ্ট্র মন্ত্রণালয়

বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকায় পাকিস্তান হাইকমিশন তাদের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছে। আজ শনিবার পাকিস্তান হাইকমিশনকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ছবিটি মুছে ফেলতে বলা হয়েছে। তবে রাত সাড়ে নয়টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তান হাইকমিশন তাদের ফেসবুক পেজ থেকে ছবিটি সরায়নি।

জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা প্রথম আলোকে জানান, পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজের ‘কাভার ফটো’তে পতাকার ছবিটির বিষয়ে জানার পর আজ বিকেলে ছবিটি মুছে ফেলতে বলা হয়েছে। পাকিস্তান হাইকমিশন ছবিটি সরিয়ে ফেলবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়কে আশ্বস্ত করেছে বলে সংশ্লিষ্ট এক কর্মকর্তা নিশ্চিত করেন।

২১ জুলাই বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেসবুকে একটি ছবি প্রকাশ করে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়।

কূটনৈতিক বিশ্লেষকদের মতে, ঢাকায় পাকিস্তান হাইকমিশন পতাকাবিধির সুস্পষ্ট লঙ্ঘন করেছে। তাই ছবি নামালেই চলবে না। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তীব্র প্রতিবাদ জানানো উচিত।