Thank you for trying Sticky AMP!!

ঝিরিঝিরি বৃষ্টি

ঢাকায় সকালেই বৃষ্টি, কতক্ষণ থাকবে আর কোন অঞ্চলে হবে জানাল আবহাওয়া অফিস

রাজধানীতে আজ সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা। সকাল আটটার কিছু আগে নগরীর বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়। অবশ্য এই বৃষ্টি বেশিক্ষণ থাকেনি।

তবে আবহাওয়া অফিস বলছে, ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলে আজ দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা আছে। এসব এলাকার নদীবন্দরগুলোকেও ১ নম্বর সতর্কসংকেত দেখানোর বার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ ভোর পাঁচটার দিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস দিয়েছে। এটা বেলা একটা পর্যন্ত বলবৎ থাকবে। সেখানে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজ সকাল আটটায় প্রথম আলোকে বলেন, বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। আজ দুপুর পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা আকাশ মেঘলা থাকতে পারে।

রাজধানীতে আরও খানিকটা বৃষ্টি এবং অন্তত দুপুর পর্যন্ত আকাশ মেঘলা থাকতে পারে বলে জানান আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।

গত ২০ ফেব্রুয়ারির পর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। তারপর তাপমাত্রা বেশ খানিকটা কমে আসে। এর পর থেকে তাপমাত্রা আবার বাড়তে শুরু করে। আজও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে পূর্বাভাস রয়েছে।

গতকাল রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাটে, ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।