Thank you for trying Sticky AMP!!

ঢাকায় ২৭ মিলিমিটার বৃষ্টি, সামান্য কমল তাপমাত্রা

আবহাওয়া অধিদপ্তর

কয়েক দিনের তীব্র গরমের পর বৃষ্টির দেখা পেল রাজধানীবাসী। গতকাল রোববার রাতে বৃষ্টি হয় রাজধানীতে। শুধু রাজধানী নয়, গতকাল দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। আর এই বৃষ্টির ফলে আজ সোমবার রাজধানীর তাপমাত্রা কমেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজও রাজধানীতে বৃষ্টির কিছুটা সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল রাতে রাজধানীতে ২৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর এতে দিনের তাপমাত্রাও কমে গেছে। গতকাল ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুর ১২টায় এ তাপমাত্রা হয়েছে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানা আজ প্রথম আলোকে বলেন, গত রাতের বৃষ্টির পর তাপমাত্রা খানিকটা কমেছে। আজ ঢাকা বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ সকাল নয়টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে দেশের ৪৪টি স্টেশনের আবহাওয়া পরিস্থিতি তুলে ধরা হয়। দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ২৯টি স্টেশনে কমবেশি বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রায়গঞ্জের তাড়াশে, ৭৩ মিলিমিটার।

আবহাওয়া অফিস বলেছে, খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা, মাদারীপুর ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে কমে যেতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্র সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।