Thank you for trying Sticky AMP!!

খাগড়াছড়িতে রাতে হঠাৎ গতি রোধ করে ১৩টি গাড়ি ভাঙচুর, আতঙ্ক

খাগড়াছড়ি জেলার মানচিত্র

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় গতকাল বুধবার রাতে হঠাৎ গতি রোধ করে যাত্রীবাহী আটটি বাস, দুটি সিএনজিচালিত অটোরিকশা ও তিনটি পণ্যবাহী ট্রাক ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের বাইল্যাছড়ি যৌথ খামার এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত ব্যক্তিদের মধ্যে দুজন মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তাঁরা হলেন—খাগড়াছড়ি সদরের তালুকদারপাড়া এলাকার সন্ধ্যা ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা আমতলী এলাকার তৈয়বা বেগম। বাকি আটজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ভাঙচুরের শিকার গাড়ির যাত্রী তরুমিতা ত্রিপুরা ও অভিষেক চাকমা বলেন, বাইল্যাছড়ি যৌথ খামার এলাকায় ৫০ থেকে ৬০ জনের একটি দল হঠাৎ করে দৌড়ে এসে গাড়ির গতি রোধ করে। এ সময় তারা লাঠি ও ইটপাটকেল ছুড়ে গাড়ি ভাঙচুর শুরু করে। এ সময় একটি গাড়িতে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা ও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশি পাহারায় আটকে পড়া গাড়িগুলোকে গন্তব্যে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া প্রথম আলোকে বলেন, সড়কে টহলরত পুলিশ থাকার পরও যৌথ খামার এলাকা নিরিবিলি হওয়ার কারণে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা চোরাগোপ্তা হামলা করে। ঘটনার পরপরই সড়কের বিভিন্ন স্থানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। পুলিশি পাহারায় আটকে পড়া গাড়িগুলোকে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।