Thank you for trying Sticky AMP!!

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: মোমেন

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

সুইস ব্যাংকে বাংলাদেশের নাগরিকদের জমা করা অর্থের বিষয়ে বাংলাদেশ সুনির্দিষ্ট তথ্য চায়নি বলে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বক্তব্যকে মিথ্যা বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রী তাঁর দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বক্তব্যের কারণে বিভ্রান্তি তৈরি হয়েছে কি না, এমন এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, ‘সেটা মিথ্যা কথা বলেছেন।

আজকে আমি জিজ্ঞেস করেছি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে। উনি আগে অর্থসচিব ছিলেন। সেই সঙ্গে নতুন অর্থসচিবকেও জিজ্ঞেস করেছি। উনি (বাংলাদেশ ব্যাংকের গভর্নর) বললেন, ‘‘আমরা আগেই তাঁদের কাছে তথ্য চেয়েছি। তাঁরা কোনো সাড়া দেননি।’’ আমি তখন বললাম, আপনি এটা প্রকাশ্যে জানিয়ে দিন। এভাবে মিথ্যা কথা বলে পার পাওয়া উচিত নয়।’

সে ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় সুইস দূতাবাসের সঙ্গে যোগাযোগ করবে কি না, জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আগে গভর্নর সাহেব বিবৃতি দিক। আমরা সেগুলো জানি। কিংবা অর্থ মন্ত্রণালয় বিবৃতি দিক। তখন আমরা বলব।’

গতকাল জাতীয় প্রেসক্লাবে ‘ডিকাব টক’ অনুষ্ঠানে বাংলাদেশে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ড বলেছেন, সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে বাংলাদেশের নাগরিকদের জমা করা অর্থের বেশির ভাগ অবৈধ পথে আয় করা হয়েছে, এ ধরনের অভিযোগ রয়েছে। তবে বাংলাদেশ সরকার এখন পর্যন্ত সুইস ব্যাংক বা কর্তৃপক্ষের কাছে নির্দিষ্ট কোনো তথ্য চায়নি।

Also Read: সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার নির্দিষ্ট তথ্য চায়নি