Thank you for trying Sticky AMP!!

বিআইপির নতুন সভাপতি আদিল, সাধারণ সম্পাদক মেহেদী

আদিল মুহাম্মদ খান ও শেখ মুহম্মদ মেহেদী আহসান

নগর–পরিকল্পনাবিদদের সংগঠন বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আদিল মুহাম্মদ খান। আর সংগঠনটির সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন শেখ মুহম্মদ মেহেদী আহসান।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক বিআইপির ১৬তম কার্যনির্বাহী পরিষদে ২০২৪-২৫ মেয়াদে দায়িত্ব পালন করবেন। গতকাল শুক্রবার রাজধানীর প্ল্যানার্স টাওয়ারে বিআইপির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনের পর নতুন কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মুহম্মদ মেহেদী আহসানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিআইপির নতুন সভাপতি আদিল মুহাম্মদ খান বলেন, ‘একুশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় পরিকল্পনা পেশার সম্প্রসারণ এবং সব পরিকল্পনায় পরিকল্পনাবিদদের মতামত নীতিনির্ধারণী পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য বিআইপি সামনের দিনগুলোতে কাজ করে যাবে।’

সাধারণ সম্পাদক শেখ মুহম্মদ মেহেদী আহসান বলেন, দেশ বিনির্মাণে বিআইপির দায়বদ্ধতা অনেক। পরিকল্পনাবিদদের নিয়ে দেশের নগর ও গ্রামীণ এলাকাগুলোর পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিআইপি অবদান রাখবে।

কার্যনির্বাহী পরিষদের বিভিন্ন পদে আরও আরও নয়জন নির্বাচিত হয়েছেন। তাঁরা হলেন সহসভাপতি-১ সৈয়দ শাহরিয়ার আমিন, সহসভাপতি-২ শফিক-উর রহমান। যুগ্ম সম্পাদক পদে তামজিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মু. মোসলেহ উদ্দীন হাসান, বোর্ড সদস্য প্রফেশনাল অ্যাফেয়ার্স তামান্না বিনতে রহমান, একাডেমিক অ্যাফেয়ার্স উসওয়াতুন মাহেরা, রিসার্চ অ্যান্ড পাবলিকেশন পদে হোসনে আরা, ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল লিয়াজোঁ পদে আবু নাইম এবং মেম্বারশিপ অ্যাফেয়ার্স ফাহিম আবেদীন নির্বাচিত হয়েছেন।