Thank you for trying Sticky AMP!!

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)

ইসরায়েলের বিমান বাংলাদেশে অবতরণের ঘটনা ঘটেনি: বেবিচক

ইসরায়েল থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান অবতরণ নিয়ে দেশের বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ ও সামাজিক যোগাযোগমাধ্যমে নানা আলোচনার পরিপ্রেক্ষিতে নিজেদের বক্তব্য তুলে ধরেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সংস্থাটি বলছে, বাংলাদেশ ও ইসরায়েলের মধ্যে কোনো বিমান চলাচল চুক্তি নেই এবং ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণের ঘটনা ঘটেনি।

বেবিচকের উপপরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ইসরায়েল থেকে বিমান এল ঢাকায়’ শিরোনামে বিভিন্ন পত্রপত্রিকার অনলাইন সংস্করণে ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের তৈরি পোশাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে ৭ এপ্রিল একটি বিমান তেল আবিব থেকে উড্ডয়ন করে সন্ধ্যা ৭টা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে এবং মালামাল (কার্গো) নিয়ে রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে। আরেকটি বিমান ১১ এপ্রিল সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ করে এবং ওই দিন দিবাগত রাত ১২টা ২৯ মিনিটে মালামাল নিয়ে ঢাকা থেকে উড্ডয়ন করে। দুটি বিমানই যুক্তরাষ্ট্রের নিবন্ধিত এবং ওই দেশের বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলাইনসের।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপক্ষীয় বিমান চলাচল চুক্তি রয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দুটি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরি পোশাক নিয়ে ফ্লাইট দুটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এবং ইউরোপের একটি গন্তব্যে গেছে। বাংলাদেশ ও ইসরায়েলের মধ্যে কোনো বিমান চলাচল চুক্তি নেই এবং ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরণের কোনো ঘটনা ঘটেনি।