Thank you for trying Sticky AMP!!

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: ইনু

জাসদ সভাপতি হাসানুল হক ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তটি আত্মঘাতী। এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এ.০ভিনিউয়ে জিপিওর সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ। জিপিওর সামনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন দলের সভাপতি হাসানুল হক ইনু।

হাসানুল হক ইনু বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত আত্মঘাতী। জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অর্থনীতি ও জনজীবনে মারাত্মক নেতিবাচক ও ক্ষতিকর প্রভাব ফেলতে শুরু করেছে। গণপরিবহন ও পণ্যপরিবহনের ভাড়া বৃদ্ধি, কৃষিতে সেচ ব্যয় বৃদ্ধি, নিত্যপণ্যের দাম আরও বৃদ্ধিসহ জনজীবনে বাড়তি চাপ তৈরি করেছে। মানুষের ক্রয়ক্ষমতা হ্রাস পেয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং আর্থিক খাতসহ অর্থনীতির অন্যান্য খাতে সমন্বয় করা, দুর্নীতি-লুটপাট-অপচয় বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ইনু। বৈশ্বিক সংকটে অর্থনীতি সচল রাখতে, সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা ধরে রাখতে, নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে আগামী ছয় মাসের জন্য বিশেষ অর্থনৈতিক প্যাকেজ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি রবিউল আলম, সহসভাপতি মীর হোসাইন আখতার প্রমুখ।