Thank you for trying Sticky AMP!!

করোনা টিকার ওয়েবসাইট ১২ দিন ধরে বন্ধ, ৭২ ঘণ্টার মধ্যে চালুর আশা

করোনার টিকা পেতে সুরক্ষা অ্যাপ

করোনাভাইরাস প্রতিরোধে টিকা ও সনদ দিতে সরকারের তৈরি করা সুরক্ষা নামের ওয়েবসাইটির সেবা ১২ দিন ধরে বন্ধ। ওয়েবসাইটটির সুরক্ষা নিশ্চিত করতে এ পদক্ষেপের কথা জানিয়ে কর্তৃপক্ষ বলছে, ৭২ ঘণ্টার মধ্যে সাইটটি চালু হতে পারে।

তথ্য ও যোগযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের অধীন সংস্থা আইসিটি অধিদপ্তর সুরক্ষা ওয়েবসাইটটি তৈরি করেছে। তারাই এটি দেখভালের দায়িত্বে। আইসিটি অধিদপ্তর জানিয়েছে, সুরক্ষা সাইটের রক্ষণাবেক্ষণ চলছে। তাই আপাতত বন্ধ।

সাম্প্রতিককালে দেশে সাইবার আক্রমণের হুমকির ঘটনা বেড়েছে। এ পরিপ্রেক্ষিতে ৪ আগস্ট সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করা সংস্থা আইসিটি বিভাগের প্রকল্প বিজিডি ই-গভ সার্ট সাইবার হামলার সতকর্তা জারি করেছিল। এর পর থেকেই সুরক্ষা সাইটটি বন্ধ রয়েছে।

আজ বেলা আড়াইটায় সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করতে গিয়ে দেখা যায়, সেখানে প্রবেশ করা যাচ্ছে না।

আইসিটি অধিদপ্তরের সিস্টেমস ম্যানেজার মো. মাসুম বিল্লাহ আজ বুধবার প্রথম আলোকে বলেন, সুরক্ষা সাইট নিয়ে সার্ট থেকে তাঁদের কিছু পর্যবেক্ষণ দেওয়া হয়েছিল। তাঁরা সেগুলো দেখছেন। এ ছাড়া বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সফটওয়্যার কোয়ালিটি টেস্টিং অ্যান্ড সার্টিফিকেশন (এসকিউটিসি) সেন্টারে সুরক্ষা সাইটটির মান পর্যালোচনা চলছে। তিনি আশা করেন, ৭২ ঘণ্টার মধ্যে সাইটটি চালু হতে পারে।

করোনার টিকা দিতে ও সনদ পেতে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন নিতে হয়।