Thank you for trying Sticky AMP!!

১০ ট্রাক অস্ত্র মামলার সাবেক পিপি কামাল উদ্দিন আহমেদ আর নেই

কামাল উদ্দিন আহমেদ

ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামাল উদ্দিন আহমেদ (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি চট্টগ্রামের আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার সরকারি কৌঁসুলি (পিপি) ছিলেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, কামাল উদ্দিন গতকাল মঙ্গলবার দিবাগত রাতে চট্টগ্রামে নিজ বাসায় বুকের ব্যথায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে নিলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকেরা জানিয়েছেন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন কামাল উদ্দিন।

আজ বুধবার দুপুরে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে কামাল উদ্দিনের জানাজা অনুষ্ঠিত হয়। বিকেলে নগরের জমিয়াতুল ফালাহ মসজিদে জানাজা শেষে নগরের চৈতন্য গলি কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গণমাধ্যমে পাঠানো শোকবাণীতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এ ছাড়া শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান এ এম আমিন উদ্দিন, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর, চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী শোক প্রকাশ করেছেন।

কামাল উদ্দিন ২০০৮ সালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) হিসেবে দায়িত্ব পান। ওই সময় তিনি ১০ ট্রাক অস্ত্র মামলা পরিচালনা করেন। ২০১৫ সাল থেকে তিনি ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।