Thank you for trying Sticky AMP!!

শেখ আবদুল হাইয়ের সম্পদ জব্দের নির্দেশ আদালতের

শেখ আবদুল হাই, সাবেক চেয়ারম্যান, বেসিক ব্যাংক

বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় জড়িত প্রধান ব্যক্তি ও ব্যাংকটির সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই ওরফে বাচ্চু ও তাঁর পরিবারের চার সদস্যের সম্পদ জব্দের (ক্রোক) আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আসাদুজ্জামান আজ বুধবার এই আদেশ দেন। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর প্রথম আলোকে বলেন, জ্ঞাত আয়–বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে শেখ আবদুল হাই ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম চালাচ্ছে দুদক। অনুসন্ধানের অংশ হিসেবেই শেখ আবদুল হাই, তাঁর স্ত্রী শিরিন আক্তার, ছেলে শেখ সাবিদ হাই, মেয়ে শেখ রাফা হাই এবং শেখ আবদুল হাইয়ের ভাই শেখ শাহরিয়ারের সম্পদ জব্দের আদেশ চেয়ে আদালতের কাছে আবেদন করে দুদক। শুনানি নিয়ে আদালত আবদুল হাইসহ অন্যদের সম্পদ জব্দের আদেশ দেন।

পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর আরও বলেন, বেসিক ব্যাংক কেলেঙ্কারির অন্যতম হোতা শেখ আবদুল হাইয়ের নামে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা ও বনানীতে থাকা সম্পদের বিস্তারিত বিবরণ আদালতের কাছে তুলে ধরা হয়েছে।

বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় গত জুনের মাঝামাঝি সময়ে শেখ আবদুল হাইয়ের বিরুদ্ধে ৫৮টি মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয় দুদক।

শেখ আবদুল হাই বসুন্ধরা আবাসিক এলাকায় ১৩৮ কাঠা জমির মালিক। প্রথম আলোতে রোববার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, সেই জমি তিনি বিক্রির চেষ্টা চালাচ্ছেন।