Thank you for trying Sticky AMP!!

৭ বছর পর পলাতক আসামি গ্রেপ্তার

মাহমুদা খানম

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম ওরফে মিতু হত্যা মামলার পলাতক এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম মো. খাইরুল ইসলাম ওরফে কালু। গতকাল শুক্রবার রাতে নগরের আকবর শাহ থানা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা।

পিবিআই চট্টগ্রামের মেট্রো পুলিশ সুপার নাইমা সুলতানা প্রথম আলোকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে আসামি খাইরুলকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার সকালে তাঁকে আদালতে হাজির করা হয়। আদালত তাঁকে কারাগারে পাঠান।

খাইরুলের বিরুদ্ধে মাহমুদা হত্যাসহ আরেকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Also Read: মিতু হত্যা: নতুন মামলায় প্রধান আসামি হবেন স্বামী বাবুল আক্তার

আদালত সূত্র জানায়, চলতি বছরের ১৩ মার্চ মাহমুদা হত্যা মামলায় বাবুলসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অন্য আসামিরা হলেন হলেন মো. কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা, এহতেশামুল হক ওরফে ভোলা, মো. মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, মো. আনোয়ার হোসেন, মো. খাইরুল ইসলাম ওরফে কালু ও শাহজাহান মিয়া। তাঁদের মধ্যে বাবুল, ওয়াসিম, শাহজাহান ও আনোয়ার কারাগারে। এহতেশামুল জামিনে। কামরুল ও খাইরুল শুরু থেকে পলাতক ছিলেন। এর মধ্যে খাইরুল গ্রেপ্তার হলেন।

Also Read: মিতুকে আগেও একবার হত্যার পরিকল্পনা হয়েছিল

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরের জিইসি এলাকায় ছেলেকে স্কুলবাসের তুলে দিতে যাওয়ার সময় বাবুলের স্ত্রী মাহমুদাকে গুলি ও ছুরিকাঘাতে খুন করা হয়। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে বাবুলের করা মামলায় তাঁকেসহ ছয়জনকে আসামি করে গত বছরের সেপ্টেম্বরে আদালতে অভিযোগপত্র দেয় পিবিআই। এতে বলা হয়, অন্য নারীর সঙ্গে সম্পর্কের কারণে বাবুল ৩ লাখ টাকা দিয়ে ভাড়াটে খুনির মাধ্যমে তাঁর স্ত্রীকে খুন করেন। বর্তমানে মামলার সাক্ষ্য চলছে। তবে শুরু থেকে বাবুল অভিযোগ অস্বীকার করে উল্টো নিজেকে ষড়যন্ত্রের শিকার বলে দাবি করে আসছেন।

Also Read: স্ত্রী হত্যায় সাবেক পুলিশ সুপার বাবুলসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন