Thank you for trying Sticky AMP!!

‘ডিজিটাল মিডিয়া ইন্ডিয়া ২০২৪’ সম্মেলনে চারটি পুরস্কার পেয়েছে প্রথম আলো। প্রথম আলোর পক্ষে পুরস্কার গ্রহণ করেন সহকারী বার্তা সম্পাদক মাহফুজার রহমান সরকার, ডিজিটাল ব্যবসার ব্যবস্থাপক (অ্যাড অপারেশনস) আ ফ ম খায়রুল বাশার, প্রোডাক্ট ম্যানেজার হোসাইন আল ফারাবী এবং সহকারী ব্যবস্থাপক (অ্যাড সেলস) ভক্ত সাগর উর্মি নিতু। আজ বৃহস্পতিবার নয়া দিল্লিতে

প্রথম আলো পেল আরও চার আন্তর্জাতিক পুরস্কার

প্রথম আলোর সাফল্যে যুক্ত হলো আরও চারটি আন্তর্জাতিক পুরস্কার। সাউথ এশিয়ান ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডে চার ক্যাটাগরিতে দুটি সিলভার, একটি ব্রোঞ্জ ও একটি বিশেষ পুরস্কার পেয়েছে প্রথম আলো।

ভারতের নয়াদিল্লিতে দুই দিনব্যাপী ‘ডিজিটাল মিডিয়া ইন্ডিয়া ২০২৪’ সম্মেলনের দ্বিতীয় দিনে গতকাল বৃহস্পতিবার এ পুরস্কার তুলে দেওয়া হয়। দক্ষিণ এশিয়ার শীর্ষ ডিজিটাল মিডিয়া প্রতিষ্ঠানগুলো এ সম্মেলনে অংশ নেয়।

সংবাদমাধ্যমের আন্তর্জাতিক সংগঠন দ্য ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন অব নিউজ পাবলিশার্স (ওয়ান-ইফরা) সাউথ এশিয়া আয়োজিত এ আয়োজনে দক্ষিণ এশিয়ার শতাধিক সংবাদমাধ্যমের মধ্য থেকে ১২টি ক্যাটাগরিতে ১৮টি সংবাদমাধ্যমকে ৪৪টি পুরস্কার দেওয়া হয়েছে।

‘ডিজিটাল মিডিয়া ইন্ডিয়া ২০২৪’ সম্মেলনে পুরস্কারপ্রাপ্ত সংবাদমাধ্যমগুলোর প্রতিনিধিরা। আজ বৃহস্পতিবার নয়া দিল্লিতে

প্রথম আলো বেস্ট নেটিভ অ্যাডভারটাইজিং ক্যাম্পেইন ক্যাটাগরিতে নার্সারিং এমপাওয়ারমেন্ট অ্যান্ড ব্রেকিং ট্যাবুস প্রকল্পের জন্য সিলভার পায়। স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্র্যান্ড সেনোরার সঙ্গে কিশোরীদের পিরিয়ড–সচেতনতাবিষয়ক কার্যক্রমের অংশ হিসেবে ভিন্নধর্মী কমিকের একটি ক্যাম্পেইনের জন্য এ পুরস্কার পায় প্রথম আলো ডিজিটাল।

বেস্ট ইউজ অব এআই ইন দ্য নিউজরুম ক্যাটাগরিতে ট্রান্সফর্মিং নিউজ কনজামশন প্রকল্পের জন্য আরেকটি সিলভার আসে। ব্রোঞ্জ পদক পেয়েছে বেস্ট ডিজিটাল সাবস্ক্রিপশন ক্যাটাগরিতে প্রথম আলোর ই-এডিশন প্রকল্পের জন্য। আর এনগেজিং দ্য ইয়ুথ ক্যাটাগরিতে পেয়েছে জুরি স্পেশাল মেনশন পুরস্কার।

এ বছর সপ্তমবারের মতো এই পুরস্কারের আয়োজন করে ওয়ান-ইফরা। গত বছর চার ক্যাটাগরিতে একটি সোনাসহ পাঁচটি পুরস্কার পেয়েছিল প্রথম আলো।

এবার বিজয়ী সংবাদমাধ্যমগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ান-ইফরার বোর্ড সদস্য কে এন শান্ত কুমার, ওয়ান-ইফরা দক্ষিণ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মাগদুম মোহাম্মদ, ইন্দোনেশিয়ার কে জি মিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যান্ডি বুদিমান এবং মালেয়ালা মনোরমার পরিচালক জর্জ জ্যাকব। প্রথম আলোর পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন প্রথম আলোর সহকারী বার্তা সম্পাদক মাহফুজার রহমান সরকার, ডিজিটাল ব্যবসার ব্যবস্থাপক (অ্যাড অপারেশনস) আ ফ ম খায়রুল বাশার, প্রোডাক্ট ম্যানেজার হোসাইন আল ফারাবী এবং সহকারী ব্যবস্থাপক (অ্যাড সেলস) ভক্ত সাগর উর্মি নিতু।

এ বছর সাউথ এশিয়ান ‍ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন হিসেবে পুরস্কৃত হয়েছে হিন্দুস্তান মিডিয়া ভেঞ্চার লিমিটেড। বিভিন্ন ক্যাটাগরিতে আরও পুরস্কার পেয়েছে ভারতের ইন্ডিয়া টুডে, দ্য হিন্দু, দ্য কুইন্ট, জাগরণ নিউজ মিডিয়া, এইচটি ডিজিটাল স্ট্রিমস লিমিটেড এবং বিবিসি নিউজ। এ ছাড়া বাংলাদেশের দ্য ডেইলি স্টার ‘হোয়াটস মাই ফ্রেন্ডশিপ স্কোর?’ প্রকল্পের জন্য জুরি স্পেশাল মেনশন পুরস্কার পেয়েছে।

ডিজিটাল মিডিয়া ইন্ডিয়া সম্মেলনের প্রথম দিনে গত বুধবার একটি বিশেষ অধিবেশন সঞ্চালনা করেন প্রথম আলোর হোসেন আল ফারাবী। একটি সেশনে নিজেদের ডিজিটাল উদ্যোগ ‘কিরণ’ বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন দ্য ডেইলি স্টার-এর চিফ বিজনেস অফিসার তাজদীন হাসান।

প্রথম দিনের আলোচনায় বিভিন্ন অধিবেশনে বক্তব্য দেন ইন্দোনেশিয়ার কে জি মিডিয়ার সিইও অ্যান্ডি বুডিমান, পাঞ্জাব কেজারির পরিচালক আরুশ চোপড়া, দ্য হিন্দুর ভাইস প্রেসিডেন্ট প্রদীপ গৈরোলা প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় দিনে গতকাল বক্তব্য দেন যুক্তরাজ্যের ইনোভেশন মিডিয়া কনসালটিংয়ের প্রেসিডেন্ট হুয়ান সেনর, ভারতের দ্য কুইন্ট-এর সহযোগী সম্পাদক (ফ্যাক্ট চেকিং) অভিলাষ মল্লিক প্রমুখ।

আলোচকেরা ডিজিটাল মিডিয়ার সম্ভাবনা, সংকট ও করণীয় বিষয়ে নিজেদের অভিজ্ঞতা এবং গবেষণার ফল তুলে ধরেন।