Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে আজ সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়। ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ভোটারের সারি

চারটার পরও ভোটারের সারি, ভোট গ্রহণ চলবে

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ভোটার উপস্থিতি। কেন্দ্রের বাইরে লম্বা সারি দেখা গেছে। তবে কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকদের ভিড়ে সাধারণ ভোটাররা কেন্দ্রের বাইরে ভোগান্তিতে পড়েছেন। এতে বিকেল চারটার পরও কয়েকটি কেন্দ্রের সামনে অনেক ভোটারের উপস্থিতি ছিল।

নগরীর পাটগুদাম বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে একটি নারী ও একটি পুরুষ কেন্দ্র। আজ শনিবার বেলা সাড়ে তিনটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই কেন্দ্র দুটি ঘুরে দেখা যায়, ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তারা। অল্প কয়েকজন করে ভোটারকে বাইরে থেকে কেন্দ্রের ভেতরে ঢোকানো হচ্ছে। ভিড়ের কারণে বিরক্ত হচ্ছেন ভোটাররা। অনেকেই অভিযোগ করেছেন সময় ক্ষেপণের।

মনীষা রানী নামের এক ভোটার বলেন, ‘দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। এখনো ভোট দিতে পারি নাই। শুনছি মেশিনে কাজ করে না।’

দেখা যায়, কেন্দ্রের বাইরে বেশ ভিড়। কাউন্সিলর প্রার্থীদের লোকজন জড়ো হয়ে বিভিন্ন স্লোগানও দিচ্ছেন। পৌনে চারটার দিকে র‍্যাব সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মানিক প্রথম আলোকে বলেন, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ২৩৪। বেলা ২টা পর্যন্ত ভোট পড়েছে ৯৫৩টি, যা মোট ভোটারের ৪৩ শতাংশ।

অন্যদিকে নারী কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবুল বাশার বলেন, তাঁর কেন্দ্রে ভোটারসংখ্যা ২ হাজার ৩৫৯। বেলা দুইটা পর্যন্ত ৭৮০টি ভোট পড়েছে, যা মোট ভোটারের ৩৫ শতাংশ। তিনি বলেন, ‘বিকেল চারটার মধ্যে নির্ধারিত সীমানার মধ্যে যাঁরা ঢুকেছেন, তাঁদের ভোট নেওয়া হবে, সেটা যতক্ষণ লাগুক।’

আবুল বাশার অভিযোগ করে বলেন, ‘এখানে প্রার্থীর এজেন্ট অনেক বেশি। এতে করে ভোট গ্রহণে সমস্যা হচ্ছে। আবার অনেকেই জানেন না, কীভাবে ইভিএম ব্যবহার করতে হয়। আমাদের শিখিয়ে দিতে হচ্ছে। এ কারণে সময় নষ্ট হচ্ছে অনেক।’

নগরীর অন্য কেন্দ্রগুলোতেও দুপুরের পর ভিড় বাড়তে থাকে। বিকেল চারটায় দেখা যায়, পাটগুদাম বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে তখনো অর্ধশতাধিক ভোটার সারিতে ছিলেন।