Thank you for trying Sticky AMP!!

তরুণদের ২০ উদ্যোগ পেল উদ্যোক্তা সম্মাননা

প্রতিবছর কর্মবাজারে যুক্ত হওয়া প্রায় ২২ লাখ যুবকের জন্য শোভন কাজ সৃষ্টির সমীকরণ সহজ হয়ে যাবে, যদি তাদের একটি অংশ চাকরি না খুঁজে উদ্যোক্তা হওয়ার পথে হাঁটে। উদ্যোক্তা তৈরির পথ মসৃণ করতে হবে সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগে।

২০২১ সালের সফল তরুণ উদ্যোক্তাদের সম্মানিত করতে ‘আইপিডিসি উদ্যোক্তা সম্মাননা–২০২১’ অনুষ্ঠানে এ আহ্বান জানিয়েছেন উদ্যোক্তা ও আলোচকেরা। তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার প্ল্যাটফর্ম চাকরি খুঁজব না, চাকরি দেব ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্ভাবন ও উদ্যোক্তা বিভাগ এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

নবমবারের মতো আয়োজিত এ সম্মাননা অনুষ্ঠানে আট উদ্যোক্তাকে নবীন উদ্যোক্তা স্মারক, নয়জনকে উদ্যোক্তা সম্মাননা এবং তিনজনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

তরুণ উদ্যোক্তাদের ক্রেস্ট ও সনদ তুলে দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান মো. সবুর খান ও গ্রুপ সিইও মোহাম্মদ নুরুজ্জামান, আইপিডিসি ফাইন্যান্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান দাউদ সামস এবং এসএমই বিভাগের প্রধান মো. মাহমুদুর রহমান।

উদ্যোক্তাদের মধ্যে জামদানি ওস্তাদ নামে পরিচিত পাখি জামদানি উইভিং ফ্যাক্টরির উদ্যোক্তা মো. জামাল হোসেন পেয়েছেন ইউসুফ চৌধুরী উদ্যোক্তা সম্মাননা–২০২১।

সিলেটের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অথল্যাবের উদ্যোক্তা শাহজাহান জুয়েল পেয়েছেন নুরুল কাদের উদ্যোক্তা সম্মাননা এবং উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা আছিয়া খালেদা পেয়েছেন লুনা সামসুদ্দোহা নারী উদ্যোক্তা সম্মাননা। এ ছাড়া নবীন উদ্যোক্তা সম্মাননা পেয়েছে ফ্রেশি ফার্ম, রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট, ব্যঞ্জন, কাদম্বরী এক্সক্লুসিভ, বি বাসিনী, ফ্রেন্ডস কনসালট্যান্সি, আমরা পারি এন্টারপ্রাইজ ও স্যাফ্রনের উদ্যোক্তারা।

এবার উদ্যোক্তা সম্মাননা-২০২১ পেয়েছে মনস্টারক্ল লিমিটেড, জায়ান্ট মার্কেটার্স, ইনোভেশন গ্যারেজ, ডায়না হোস্ট, ব্রান্ডিলেন ৩৬০, কোডার্স ল্যাব, সোনিয়া’স কিচেন, প্রোটিন মার্কেট এবং আল-জামিল’স গ্রিল ফিশ অ্যান্ড বারবিকিউর উদ্যোক্তারা।