Thank you for trying Sticky AMP!!

কোরবানির পশুর চামড়া ব্যবস্থাপনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম

ফাইল ছবি

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির চামড়া ব্যবস্থাপনা তদারকির জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি ‘কমপ্রেহেনসিভ মনিটরিং প্ল্যান’ গ্রহণ করেছে। কোরবানির পশুর কাঁচা চামড়া নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয়, সংগ্রহ, সংরক্ষণ, মজুত ও চামড়ায় প্রয়োজনীয় লবণ লাগানো তদারকির কাজ করবে তারা। জাতীয় সম্পদ কাঁচা চামড়ার গুণগতমান বজায় রাখতে সমন্বয় ও মনিটরিং কমিটিগুলো স্থানীয় প্রশাসনের সহযোগিতায় পবিত্র ঈদুল আজহার দিন থেকে কার্যক্রম পরিচালনা করবে বলে জানানো হয়।

শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বাণিজ্যসচিব মো. জাফর উদ্দীনের সভাপতিত্বে এক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুবিভাগপ্রধান, বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধান এবং রপ্তানি অনুবিভাগের কর্মকর্তারা ওয়ার্কশপে অংশ নেন।

সভায় চামড়ায় লাগানোর জন্য ব্যবহৃত লবণের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণসহ সাপ্লাই চেইন স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক তদারকি করে বিষয়গুলো কঠোরভাবে মনিটরিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়ার্কশপে টিমগুলোর রূপরেখা ও কর্মপরিধি চূড়ান্ত করা হয়েছে।

এ ছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের পরিকল্পনা বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় যৌথ সমন্বয় কমিটি, কেন্দ্রীয় সমন্বয় ও মনিটরিং কমিটি, কন্ট্রোল রুম, ঢাকা ও নাটোর জেলার জন্য বিশেষ মনিটরিং টিম, বিভাগীয় ও জেলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়াধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে মনিটরিং টিম এবং সব জেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে।