Thank you for trying Sticky AMP!!

ঢাকা মেডিকেলকে করোনার নমুনা সংগ্রহে সহায়তা দিল প্রাণ-আরএফএল

করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে তিনটি বুথ (উইস্ক কেবিন) দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপ । 

গতকাল বুধবার প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের কাছে নমুনা সংগ্রহের বুথ হস্তান্তর করেন। এসময় ঢাকা মেডিকেল কলেজ ভাইরোলজী বিভাগের সহযোগী অধ্যাপক মনিরা পারভীন উপস্থিত ছিলেন। প্রাণের এক বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

কামরুজ্জামান কামাল বলেন, করোনা ভাইরাস অত্যন্ত ছোঁয়াচে রোগ। যারা নমুনা সংগ্রহ করছেন, তাদের কেউ কেউ সংক্রমিত হচ্ছেন। তাই নমুনা সংগ্রহের সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা একান্ত প্রয়োজন। এ কারণেই প্রাণ-আরএফএল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে উইস্ক কেবিন প্রদান করেছে।

নমুনা সংগহের বুথ প্রদান করায় প্রাণ-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানান ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

প্রাণের বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালকে একটি করে নমুনা সংগ্রহের বুথ দেওয়া হয় প্রাণের পক্ষ থেকে।

প্রাণ জানিয়েছে, এই উইস্ক কেবিন নামে নমুনা সংগ্রহের বুথ তৈরি করছে প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান গেটওয়েল লিমিটেড। বায়ু নিরোধক এ কেবিন স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করে। তাছাড়া প্রতিটি নমুনা সংগ্রহের পরে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই পরিবর্তনের প্রয়োজন হয় না। নমুনা সংগ্রহে তুলনামুলক কম জনবল প্রয়োজন হয়। এটি সামাজিক দূরত্বও নিশ্চিত করে। এ ধরনের বুথ সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় প্রতিস্থাপন করা যায়।

অথবাডটকমের মাধ্যমে অথবা প্রাণ-আরএফএল গ্রুপের কাস্টমার কেয়ার সেন্টারে (০৯৬১৩৭৩৭৭৭) যোগাযোগ করে যে কেউ পণ্যটি সংগ্রহ করতে পারেন।