Thank you for trying Sticky AMP!!

সর্বনিম্ন কমিশন রেট দিচ্ছে পাঠাও বাইক

দেশের অন্যতম রাইড শেয়ারিং সার্ভিস পাঠাও কমিশন ১০ শতাংশে কমিয়ে এনেছে। এর ফলে চালকেরা ‘ট্রিপ’–এর ভাড়া থেকে সর্বোচ্চ ৯০ শতাংশ আয় করতে পারবেন।
গতকাল বৃহস্পতিবার নতুন এই নীতি কার্যকর করেছে পাঠাও। এদিন থেকে পিক আওয়ারে (সকাল ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত) পাঠাও বাইকে ১০ শতাংশ করে কমিশন নেবে। এ ছাড়া অফ-পিক আওয়ারে নেবে সর্বোচ্চ ১৫ শতাংশ কমিশন। এটি বাংলাদেশের সব রাইড শেয়ারিং প্ল্যাটফর্মের মধ্যে সর্বনিম্ন কমিশন।

এর আগে, পাঠাও বাইকে ঢাকায় ১৫% এবং চট্টগ্রাম ও সিলেটে ২৫% কমিশন প্রযোজ্য ছিল। নতুন নির্ধারিত এই কমিশন সারা দেশের জন্য প্রযোজ্য হবে।

প্রতিষ্ঠানটি বলছে, এই পদক্ষেপের ফলে যাত্রীদের জন্য পাঠাও বাইক আরও বেশি নির্ভরযোগ্য ও সহজলভ্য হবে। বিশেষ করে পিক আওয়ারে যখন রাইড শেয়ারিং সার্ভিসের চাহিদা তুলনামূলকভাবে অনেক বেড়ে যায়, তখন যাত্রীরা আরও সহজে সেবা পাবেন এবং চালকেরাও নিজেদের আয় বাড়াতে সক্ষম হবেন।

পাঠাও–এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ বলেন, ‘চালকদের আয় বৃদ্ধি এবং তাঁদের জীবনমানের উন্নয়নে পাঠাও সুযোগ তৈরি করেছে। এর ফলে পাঠাও–এর সঙ্গে থাকা বিশাল রাইডার কমিউনিটির ইনকাম আরও বাড়াতে এবং তাঁদের নিরাপদ ও নির্ভরযোগ্য রাইড শেয়ারিং সেবা প্রদানের স্বীকৃতিস্বরূপ পাঠাও বাইকে কমিশন কমিয়ে আনা হয়েছে।’