Thank you for trying Sticky AMP!!

লাভের মুখ দেখেই শেয়ার বিক্রির চিন্তা উবারের

উবার

বহুজাতিক কোম্পানি উবার চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে এই প্রথম মুনাফার মুখ দেখেছে আর ঠিক তখনই কোম্পানিটির শেয়ার বিক্রির খবর পাওয়া গেল। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শরিকি যাত্রা ও তৈরি খাদ্য সরবরাহের বর্তমান চাহিদা ঠিক থাকলে এই বছরের তৃতীয় প্রান্তিকে তারা প্রত্যাশার চেয়ে বেশি মুনাফা করবে।

রয়টার্সের আরেক প্রতিবেদন বলছে, ভারতীয় তৈরি খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান জোম্যাটোর কাছে ৭ দশমিক ৮ শতাংশ শেয়ার বিক্রি করতে যাচ্ছে উবার। তবে কী কারণে উবার এটা করতে যাচ্ছে, তা পরিষ্কার জানা যায়নি।

রয়টার্সের প্রতিবেদন অনুসারে, উবার এ বছরের দ্বিতীয় প্রান্তিকে আয় করেছে ৩৮ কোটি ২০ লাখ ডলার, যেখানে শীর্ষস্থানীয় বিশ্লেষকেরা একই প্রান্তিকে উবারের সম্ভাব্য আয় ধারণা করা হয়েছিল ২৬ কোটি ৩০ লাখ ডলার।

সব ধরনের অফিস খুলে যাওয়া ও ভ্রমণের জায়গা উন্মুক্ত হওয়ায় উবারের সেবা বিক্রি মহামারি-পূর্ব সময়ের চেয়ে বেড়ে গেছে। এতে উবারের মুনাফার খাতা খুলে গেছে। এই সময় প্রতিষ্ঠানটির চালক ও সরবরাহকারী ৩১ শতাংশ বেড়ে হয়েছে ৫০ লাখের মতো, যেটা এযাবৎকালে সর্বোচ্চ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খোসরোশাহী বলেন, এটা ঠিক, মহামারির আগের তুলনায় বেশি মানুষ এখন উবারে কাজ করে আয় করছেন।

উবার বুধবার এক অভ্যন্তরীণ চুক্তির মাধ্যমে ৩৭ কোটি ৩০ লাখ ডলারে জোম্যাটোর কাছে তাদের ৭ দশমিক ৮ শতাংশ শেয়ার বিক্রি করতে যাচ্ছে। জোম্যাটো কিংবা উবার, উভয় প্রতিষ্ঠানই এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজি হয়নি। তবে এই গুঞ্জনে গত মঙ্গলবার জোম্যাটোর শেয়ারের দাম ২০ শতাংশ বেড়ে ৫৫ দশমিক ৫৫ রুপি হয়েছে।