Thank you for trying Sticky AMP!!

সামিট পোর্টের ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডে (এসএপিএল) বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। সভায় গত ২০২২-২৩ অর্থবছরে কোম্পানির শেয়ারধারীদের জন্য ঘোষিত ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। কোম্পানিটি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সামিট অ্যালায়েন্স পোর্টের ব্যবস্থাপনা পরিচালক জওহর রিজভী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ইয়াসের রিজভী, উপব্যবস্থাপনা পরিচালক নাসের রিজভী ও আজিজা আজিজ খান। পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন আঞ্জুমান আজিজ খান, লতিফ খান, আয়েশা আজিজ খান, ফয়সাল খান, সৈয়দ ফজলুল হক, আব্দুল মূয়ীদ চৌধুরী ও লুৎফে মাওলা আইয়ুব, স্বতন্ত্র পরিচালক হেলাল উদ্দিন আহমেদ, আনিস এ খান, রিয়াজ উদ্দিন আহমেদ, কামরুল ইসলাম মজুমদার ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ ওসমান প্রমুখ।

সভায় বলা হয়, চলতি অর্থবছরে সামিট অ্যালায়েন্স পোর্ট তাদের গ্রাহকের চাহিদার কথা বিবেচনায় নিয়ে বিভিন্ন উদ্ভাবনী সমাধানসহ অফ-ডক সেবা কাস্টমাইজেশনের ওপর জোর দিয়েছে। যদিও করোনা মহামারি থেকে শুরু হয়ে পরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং সম্প্রতি চলমান ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের কারণে সৃষ্ট বৈশ্বিক মুদ্রাস্ফীতি ও অর্থনৈতিক মন্দার কারণে এই শিল্প খাতে নেতিবাচক প্রভাব পড়েছে। তবে এই সামষ্টিক অর্থনৈতিক অবস্থার মধ্যেও মুহাম্মদ আজিজ খান ও জওহর রিজভীর দূরদর্শী নেতৃত্বে এসএপিএল এই চ্যালেঞ্জ সফলভাবে মোকাবিলা করেছেন। তাই শেয়াধারীদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিতে পেরেছেন।

শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি ২০০৮ সাল থেকে ধারাবাহিকভাবে শেয়ারধারীদের লভ্যাংশ দিয়ে আসছে, করোনা মহামারিকালেও এ ধারা অব্যাহত ছিল।