Thank you for trying Sticky AMP!!

গত সপ্তাহের ধারায় আজও চাঙা ঢাকার শেয়ারবাজার

শেয়ারবাজার

সপ্তাহের প্রথম দিন আজ রোববার সকালে ঢাকার শেয়ারবাজারে চাঙাভাব দেখা যাচ্ছে। গত সপ্তাহে দুই দিন ঢাকার শেয়ারবাজারে এক হাজার কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে, আজ সপ্তাহের প্রথম দিন সকালে তার ধারাবাহিকতা চলছে বলে বাজার সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।

দিনের প্রথম দেড় ঘণ্টায় ডিএসইর তিনটি সূচকই ছিল ইতিবাচক ধারায়। বেলা ১১ টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক বেড়েছে ২৩ দশমিক ৯৭ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ৩ দশমিক ৬২ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে ৩ দশমিক ৪৬ পয়েন্ট।

প্রথম দেড় ঘণ্টায় লেনদেন হয়েছে ৫০৯ কোটি টাকার শেয়ার। রোববার সকালের লেনদেনে বিমা কোম্পানির ভালো অবস্থা দেখা যাচ্ছে। আজ এ পর্যন্ত ৪৮টি বিমা কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। সেই সঙ্গে সিমেন্ট কোম্পানির শেয়ারের দামও বেড়েছে। দুটি সিমেন্ট কোম্পানির দাম সর্বনিম্ন মূল্যস্তরে আটকে থাকলেও বাকি কোম্পানিগুলোর শেয়ারের দাম বেড়েছে।

বিমা ছাড়া সড়কে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবে না, গত সপ্তাহে এমন খবরে বুধবার শেয়ারবাজারে লেনদেনে শীর্ষে ছিল বিমা কোম্পানিগুলো। বৃহস্পতিবারও বাজারে বিমা কোম্পানির চাঙাভাব দেখা গেছে।

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন গত বুধবার ১ হাজার ১১০ কোটি টাকার লেনদেন হয়। গত সাড়ে ছয় মাসের মধ্যে এটিই ছিল ডিএসইতে সর্বোচ্চ লেনদেন। এর আগে সর্বশেষ গত বছরের ৮ নভেম্বর ডিএসইতে সর্বোচ্চ ১ হাজার ৪৯৫ কোটি টাকার লেনদেন হয়েছিল।

এতদিকে আজ দিনের প্রথম দেড় ঘণ্টায় লেনদেনের শীর্ষে আছে আনোয়ার গ্যালভানাইজিং। এরপর দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ইন্ট্রাকো ও নাভানা ফার্মা।