Thank you for trying Sticky AMP!!

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বুধবার ফল প্রকাশ করা হয়। মোট তিন স্তরে ১১ হাজার ১৩০ জন পরীক্ষার্থী চূড়ান্তভাবে পাস করেছেন। পাসের হার ৮৩ দশমিক ৪০।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন স্বাক্ষরিক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকে এনটিআরসির ওয়েবসাইটে ফলাফল পাচ্ছেন চাকরিপ্রত্যাশীরা।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১১ হাজার ১৩০ জন চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। তাঁদের মধ্যে স্কুলপর্যায়ে পাস করেছেন ৯ হাজার ৬৩ জন, স্কুল-২ পর্যায়ে ৬১১ এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৪৫৬ জন রয়েছেন। বুধবার বেলা ৩টার পর থেকে চূড়ান্তভাবে পাস করা চাকরিপ্রার্থীদের মোবাইল ফোনে খুদে বার্তায় ফলাফল পাঠানো শুরু করেছে এনটিআরসি। ওই খুদে বার্তায় ফলাফল দেখতে ওয়েবসাইটের লিংক দেওয়া থাকছে। বুধবার সন্ধ্যা ৬টার পর থেকে এনটিআরসির ওয়েবসাইটে ফলাফল পাওয়া যাচ্ছে।

গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২২ অক্টোবর ফলাফল প্রকাশ করে এনটিআরসি। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন।

চাকরিপ্রত্যাশী ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হন।