Thank you for trying Sticky AMP!!

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের লিখিত পরীক্ষা ২১ জুন

প্রতীকী ছবি: প্রথম আলো

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের দশম গ্রেডের উপসহকারী প্রকৌশলী (টেলিভিশন) পদের লিখিত পরীক্ষার তারিখ ও সময়সূচি প্রকাশ করা হয়েছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপসহকারী প্রকৌশলী পদের লিখিত পরীক্ষা ২১ জুন বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ে এ পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৮৭।

প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। কমিশনের ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ১৫ মিনিট আগে কেন্দ্রে আসতে হবে। পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টার মধ্যে কোনো প্রার্থী পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবেন না।

পরীক্ষার্থীদের মাস্ক পরে কেন্দ্রে আসতে হবে। মাস্ক ছাড়া কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

হাজিরা তালিকায় প্রত্যেক প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও নামের পাশে তাঁর ছবি এবং প্রবেশপত্রের অনুরূপ স্বাক্ষর মুদ্রিত থাকবে।

মুঠোফোন, ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, সায়েন্টিফিক ক্যালকুলেটর বা কোনোরূপ ইলেকট্রনিক ডিভাইস পরীক্ষাকেন্দ্রে আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষা চলাকালে পরীক্ষার কক্ষে কোনো প্রার্থীর কাছে নিষিদ্ধঘোষিত সামগ্রী পাওয়া গেলে প্রার্থীকে বহিষ্কার করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে পরীক্ষার হলে সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করা যাবে।

প্রার্থীদের বাংলা ৪০, ইংরেজি ৪০, সাধারণ জ্ঞান ৪০, প্রাসঙ্গিক টেকনিক্যাল ৮০ নম্বরসহ সর্বমোট ২০০ নম্বরের ৪ ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

লিখিত পরীক্ষার বিস্তারিত সময়সূচি এই লিংকে জানা যাবে।